কালুরঘাট সেতুকে ঢাল বানিয়ে দুই প্রার্থীর প্রচারণা

প্রকাশিত: ১২:১৩, ৫ জানুয়ারি ২০২০
কালুরঘাট সেতুকে ঢাল বানিয়ে দুই প্রার্থীর প্রচারণা

চট্টগ্রাম -৮ আসনে উপনির্বাচনকে ঘিরে দুই প্রার্থীর প্রচার প্রচারণা তুঙ্গে। আছে একে অপরের বিরুদ্ধে অভিযোগও। তবে প্রচারণার দিক থেকে আওয়ামী লীগ ও বিএনপি'র দুই প্রার্থীই কালুরঘাট সেতুকে ঢাল হিসেবে প্রচারণা চালিয়ে ভোটারদের ভোট দেয়ার জন্য দৃষ্টি আকর্ষণ করছেন।

সাংসদ মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে চট্টগ্রাম-৮ আসনটি শূন্য ঘোষণা করা হয়। উপ-নির্বাচনে ৬জন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে মোসলেম উদ্দিন আহমদের সাথে আবু সুফিয়ানের।

নৌকা প্রার্থী মোছলেম উদ্দীন তাঁর নির্বাচনী এলাকার বিভিন্ন ওয়ার্ডে জলাবদ্ধতা নিরসন, রাস্তাঘাটের উন্নয়ন, শিল্পাঞ্চলে আধুনিকায়ন, কালুরঘাট নতুন সেতু করে দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন। সরকারের উন্নয়ন কার্যক্রম চলমান রাখতে দলীয় দৃষ্টিকোণ থেকে নয়, উন্নয়নের স্বার্থে নৌকা প্রতীকে ভোট দিতে ভোটারদের প্রতি আহ্বান জানাচ্ছেন।

তারঁ দাবি, নির্বাচন আচরণ বিধিমালা মেনে নৌকার সব কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং জনগণের রায়ের ওপর সম্মান রেখে নৌকার বিজয় সুনিশ্চিত করতে তিনি কাজ করছেন।

গ্রাম থেকে রোগীকে শহরে নিয়ে যেতে জরাজীর্ণ কালুরঘাট সেতুতেই দুর্ভোগে পড়তে হয়। অনেক সময় সেতুতেই বিকল হয়ে যায় গাড়ি, ফলে লেগে যায় ভয়াবহ যানজট। যাত্রীদের ঘন্টার পর ঘণ্টা সেতুর দুই পাড়ে অপেক্ষা করতে হয়, পড়তে হয় বিপাকে। এই সেতু হলে সাধারণ জনগণ সবচেয়ে বেশি উপকৃত হবে পাশাপাশি অর্থনৈতিক স্বচ্ছতা বাড়বে কালুরঘাট এলাকায়।

অপরদিকে বিএনপি প্রার্থী আবু সুফিয়ান বলছেন, কালুরঘাট সেতু বোয়ালখালীবাসীর দুঃখ। নির্বাচন এলেই ক্ষমতাসীনরা জনগণকে বিভিন্ন আশ্বাস দিয়ে থাকে। কালুরঘাট সেতু ইস্যু এনে হাজির করা হয় নির্বাচন ইস্যুতে। আওয়ামী লীগ ১১ বছর ক্ষমতায় থেকেও এ সেতু নির্মাণ করতে পারেনি। আগামীতে তারা লুটপাট করে যাবে, কিন্তু সেতু নির্মাণ করতে পারবে না।

নির্বাচিত হলে কালুরঘাট সেতুসহ চাঁন্দগাও-বোয়ালখালীর জনগণের চাহিদা অনুযায়ী কাজ করার আশ্বাস সুফিয়ানের।

সিভয়েস/টিবি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়