রাঙ্গামাটি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য চবির অধ্যাপক ফারুক

চবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৭, ২৩ মার্চ ২০২২
রাঙ্গামাটি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য চবির অধ্যাপক ফারুক

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন বিভাগের অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক। বুধবার (২৩ মার্চ) রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মো. মাসুম আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাঁকে উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, 'মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর-এর অনুমোদনক্রমে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১-এর ১০(১) ধারা অনুসারে অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক, আইন বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম-কে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো।'

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, উপাচার্য হিসেবে অধ্যাপক ফারুকের নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ থেকে আগামী ৪ বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূলপদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে এই মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। 

এ পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন এবং বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত দায়িত্ব পালন করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন৷ রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

এ বিষয়ে অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক বলেন, আমাকে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। খবরটি পেয়ে আমি খুবই আনন্দিত। আমি মহামান্য রাষ্ট্রপতিসহ সংশ্লিষ্ট সকলের কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানাচ্ছি।

সিভয়েস/এএ

সর্বশেষ

পাঠকপ্রিয়