Cvoice24.com

চবিতে ছাত্রলীগের অস্ত্রের মহড়া: দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তদন্ত কমিটি

চবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪৩, ২৭ সেপ্টেম্বর ২০২২
চবিতে ছাত্রলীগের অস্ত্রের মহড়া: দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।

এর আগে গতকাল সোমবার ও এর আগেরদিন রবিবার শাখা ছাত্রলীগের দুই উপ-গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিন ছাত্রলীগ কর্মী আহত হয়েছে। এসময় উভয় পক্ষকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শোডাউন নিতে দেখা যায়। দ্বন্দ্বে জড়ানো বিজয় ও সিএফসি দুই উপগ্রুপই শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে এস এম মনিরুল হাসান বলেন, ‘গত ২৫ ও ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ে কতিপয় ছাত্র দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’

কমিটিতে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. আফতাব উদ্দিনকে আহ্বায়ক, সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট ড. শিফক কৃষ্ণ দেব নাথ, আব্দুর রব হলের (ভারপ্রাপ্ত) প্রভোস্ট ড. সুমন মজুমদার, সহকারী প্রক্টর মো. আহসানুল কবির ও হাসান মুহাম্মদ রোমানকে সদস্য এবং আরেক সহকারী প্রক্টর মো. শাহরিয়ার বুলবুল তন্ময়কে সদস্য সচিব করা হয়েছে। কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান রেজিস্ট্রার।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়