Cvoice24.com

এবার ‘কাবিলা’কে মেরে ফেললো ফেসবুক!

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:১৪, ২০ জানুয়ারি ২০২২
এবার ‘কাবিলা’কে মেরে ফেললো ফেসবুক!

জিয়াউল হল পলাশের ফেসবুক প্রোফাইলের স্কিনশট।

জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’-এর ‘কাবিলা’ চরিত্রে অভিনয় করা অভিনেতা জিয়াউল হল পলাশের ফেসবুক অ্যাকাউন্টে চোখ রাখলে ভক্ত থেকে শুরু করে যে কেউ বিস্মিত হচ্ছেন। কারণ, সামাজিকমাধ্যম ফেসবুকে জনপ্রিয় এ অভিনেতাকে ‘মৃত’ দেখাচ্ছে। অর্থাৎ আইডিতে ঢুকতেই দেখাচ্ছে ‘রিমেম্বারিং’! মূলত যেসব ফেসবুক অ্যাকাউন্টের মালিক মৃত্যুবরণ করেন, তাদের প্রোফাইলেই শুধু ফেসবুক কর্তৃপক্ষ এই ট্যাগ জুড়ে দেয়।

এর আগে, গত মঙ্গলবার (১৮ জানুয়ারি) বাংলাদেশ সময় বিকেল ৫টার দিকে ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনের ভেরিফায়েড আইডিতে ঢুকে দেখা যায়, ফেসবুক কর্তৃপক্ষ তাকে মৃত হিসেবে দেখাচ্ছে।

ফেসবুকে ‘মৃত’ দেখানোর বিষয়টি নিয়ে পলাশ জানান, আমি যেহেতু কথা বলতে পারছি, তার মানে বেঁচে আছি। এ বিষয়ে কিছু বলার নেই। জীবিত মানুষকে মেরে ফেলেছে! আমি এ বিষয়ে ব্যবস্থা নিয়েছি। এখন কাজ চলছে, ৪৮ ঘণ্টার মধ্যে বিষয়টা ঠিক হয়ে যাবে।

পলাশ আরও জানান, কিছু মানুষ রিপোর্টের অপশনে গিয়ে এই অপকর্ম করেছে। এটা যারা করেছে, তারা আসলে বেকার, বিকৃত মস্তিষ্কের মানুষ। এর বাইরে এমন কাজ করতে পারে না। কোনো একজনের ফেসবুক অ্যাকাউন্টে গিয়ে রিপোর্ট অপশন খুঁজে তাকে মৃত দেখানোর জন্য ফেসবুকের কাছে জানানোর এই অযথা সময় তো সবার নেই।

পলাশ অভিনয়ের বাইরে নির্মাতাও। নোয়াখালীর সুনাইমুড়িতে জন্ম নেওয়া পলাশ ২০১৮ সালে নির্মাণ করেন প্রথম নাটক ‘ফ্রেন্ডস উইথ বেনিফিট’। এর পরেই বছর ‘সারপ্রাইজ’ এবং ২০২০ সালে ‘ঘরে ফেরা’ নামের নাটক নির্মাণ করে প্রশংসিত হন তিনি।

পলাশ নির্মিত চতুর্থ নাটক ‘একটুখানি’তে জুটি বেঁধে অভিনয় করেছিলেন তাহসান খান ও তানজিন তিশা। এছাড়াও সর্বশেষ তার নির্মাণের ‘রিভেঞ্জ’ নাটকটি বেশ জনপ্রিয়তা পায়। বর্তমানে এই অভিনেতা-নির্মাতা ব্যস্ত রয়েছেন সিরিজের চিত্রনাট্য গোছানোর নিয়ে।

সর্বশেষ

পাঠকপ্রিয়