Cvoice24.com

চট্টগ্রামে করোনা শনাক্ত ২৯ থেকে এক লাফে বেড়ে ১১৩

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:০০, ১ মার্চ ২০২১
চট্টগ্রামে করোনা শনাক্ত ২৯ থেকে এক লাফে বেড়ে ১১৩

চট্টগ্রামে ১ হাজার ৪০৯টি নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ১১৩ জনের দেহে। এ নিয়ে মোট আক্রান্ত ৩৪ হাজার ৯৯৯ জনে দাঁড়ালো।

সিভিল সার্জন কার্যালয় থেকে সোমবার (১ মার্চ) সকালে এ তথ্য জানানো হয়।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ও চট্টগ্রামে সাতটি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৮টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাস শনাক্ত হয় আটজনের দেহে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৩১টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ২৬ জনের।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৪টি নমুনা পরীক্ষা করে করোনা আক্রান্ত পাওয়া যায় ১৭ জন।
  
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৮টি নমুনা পরীক্ষা করে ৭ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২০টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।   

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) পাঁচটি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে পাঁচজনের শরীরেই। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে অবশ্য কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে সবকটির ফলই নেগেটিভ আসে, অর্থাৎ করোনার জীবাণু পাওয়া যায়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯৩ এবং উপজেলায় ২০ জন। এছাড়া করোনার টিকা প্রদান কার্যক্রমে রোববার (২৮ ফেব্রুয়ারি) টিকা নিয়েছেন চট্টগ্রামের ১৩ হাজার ৯৭ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৭ হাজার ৯৫৪ এবং উপজেলায় ৫ হাজার ১৪৫ জন।

সর্বশেষ

পাঠকপ্রিয়