Cvoice24.com

লকডাউনের প্রথমদিনে চট্টগ্রামে শনাক্ত ৪৯৪, মৃত্যু একজনের

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪৯, ৬ এপ্রিল ২০২১
লকডাউনের প্রথমদিনে চট্টগ্রামে শনাক্ত ৪৯৪, মৃত্যু একজনের

লকডাউনে প্রশাসনের পক্ষ থেকে বিরণ করা হয় মাস্ক

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫৪০ জনের নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে ৪৯৪ জনের দেহে। এ পর্যন্ত শনাক্ত ৪২ হাজার ৩০১ জন। এদিকে নতুন করে মৃত্যু হয়েছে আরও একজনের। 

আজ সোমবার (৬ এপ্রিল) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি  জানান, আটটি ল্যাবে চট্টগ্রামের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯১টি নমুনা পরীক্ষায় ৯১ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮৪১ নমুনা পরীক্ষায় ৫৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৬৬০ জনের নমুনা পরীক্ষা করে ৮৭ জন ও চট্টগ্রাম  ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু)  ল্যাবে ২৪৭টি পরীক্ষায় ৫৬ জনের করোনা পাওয়া গেছে।

এদিকে বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ২০৪ জনের করোনা টেস্ট করে ৭৪ ও শেভরন ল্যাবে ২৭৯টি পরীক্ষায় ৯১ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

এছাড়া আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের ও আরটিআরএলে ৪৯ নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা ধরা পড়েছে। তবে এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন জানান, নতুন শনাক্তদের মধ্যে ৪৩৯ জন নগরের ও ৫৫ জন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৯৬ জন; এর মধ্যে ২৯১ জন নগরের ও ১০৫ জন উপজেলার। আর মোট আক্রান্তদের মধ্যে ৩৩ হাজার ৮২১ জন নগরের ও ৮ হাজার ৪৮০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

সর্বশেষ

পাঠকপ্রিয়