Cvoice24.com

চট্টগ্রামে একদিনে শনাক্তের হার প্রায় ১২ শতাংশ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৯, ২ জুলাই ২০২২
চট্টগ্রামে একদিনে শনাক্তের হার প্রায় ১২ শতাংশ

ছবি-সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে আরও ৪৩ জনের করোনা রোগ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৮৪ শতাংশ। আগের দিন ছিল ১১ দশমিক ৬৮ শতাংশ। তবে দীর্ঘদিন পর বৃহস্পতিবার ভাইরাসটিতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হলেও গত ২৪ ঘণ্টায় কারও প্রাণহানি ঘটেনি।  

শনিবার (২ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ দৈনিক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। 

তথ্য অনুয়ায়ী, গেল ২৪ ঘণ্টায় চট্টগ্রামে এন্টিজেন টেস্টসহ ৮টি ল্যাবে ৩৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৪৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া ৪৩ জনের ৩৫ নগরের এবং বাকি ৮ জনের মধ্যে হাটহাজারীর ৫ জন, সাতকানিয়ার ২ জন ও সীতাকুণ্ডের ১ জন রয়েছেন । 

এ নিয়ে এ পর্যন্ত চট্টগ্রামে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৭ হাজার ৩০১ জনে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৯২ হাজার ৬৮৫ জন এবং ৩৪ হাজার ৬০৬ জন বিভিন্ন উপজেলার। শুরু থেকে এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ৩৬৩ জন। এদের মধ্যে ৭৩৪ জন নগরের এবং ৬২৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। 

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর দেশের দ্বিতীয় রাজধানীখ্যাত চট্টগ্রামে প্রথম কোন রোগী সংক্রমিত হয় একই বছরের ৩ এপ্রিল। ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়