Cvoice24.com

রামগড়ে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৫:০৩, ৪ জুলাই ২০২২
রামগড়ে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ

রামগড়ে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ করছেন বিশ্ব প্রদীপ কুমার কারবারী

খাগড়াছড়ির রামগড়ে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। সোমবার (৪ জুলাই) উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ে সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাতের সভাপতিত্বে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষিকে আধুনিক ও বাণিজ্যিকভাবে লাভবান করার জন্য সরকার কৃষকদের প্রণোদনার মাধ্যমে উদ্বুদ্ধ করছে। কৃষকদের বিনামূল্যে সার, বীজ দিয়ে সহায়তা করছে। তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে কৃষিকে বিশেষ গুরুত্ব দিতে হবে। সেই সাথে কৃষকদের বিষমুক্ত নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ ফসল উৎপাদন করতে হবে।

উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো. সানাউল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে কৃষকদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ (ভারপ্রাপ্ত) মো. আলী আহামেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোহাম্মদ রাশেদ চৌধুরী সহ পদস্থ কর্মকর্তা, সাংবাদিকসহ সুবিধাভোগী কৃষকরা।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, এ কর্মসূচির আওতার এ বছর ২শত জন কৃষককে জনপ্রতি ৫ কেজি ব্রিধান-৮৭ বীজ ও ১০ কেজি এমওপি এবং ১০ কেজি ডিএপি সার বিতরণ করা হয়েছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়