Cvoice24.com

খাগড়াছড়িতে অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১২, ১৭ মে ২০২৩
খাগড়াছড়িতে অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

খাগড়াছড়ি দীঘিনালার বোয়ালখালীতে গভীর রাতের অগ্নিকাণ্ডে ৫০টিরও অধিক ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি গাড়ি এসে প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

১৬ মে (মঙ্গলবার) দিবাগত-রাত একটার পরে বোয়ালখালী বাজারের স্টেশন সংলগ্ন লারমা স্কয়ার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার গভীর রাতে হঠাৎ আগুন জ্বলতে দেখে সঙ্গে সঙ্গে দীঘিনালা ফায়ার স্টেশনকে খবর দেয়া হয়। উপজেলা ফায়ার স্টেশন থেকে দু'টি ও জেলা সদরের দুটি সহ মোট চারটি ইউনিট প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

দীঘিনালা ফায়ার স্টেশন কর্মকর্তা পংকজ বড়ুয়া জানান, রাত ১ টা ১৫ মিনিটে ফোন আসলে তাৎক্ষণিক দীঘিনালা স্টেশন থেকে দু'টি এবং পরবর্তীতে জেলা সদর থেকে আরো দু'টি সহ মোট চারটি ইউনিটের চার ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

লারমা স্কয়ার সংলগ্ন বাজার পরিচালনা কমিটির সভাপতি ২ নম্বর বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা জানায়, অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা করে উপজেলা প্রশাসন বরাবর দরখাস্ত দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা করা হয়েছে। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।  ক্ষতিগ্রস্তদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে নগদ আর্থিক অনুদান প্রদান করা হবে এবং পরবর্তীতে জেলা প্রশাসক খাগড়াছড়ি বরাবর আবেদন পূর্বক ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

ইলেকট্রনিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়