Cvoice24.com

‘বিচিত্র জনপদে চিত্রল জীবন’র মোড়ক উন্মোচন

প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশিত: ২০:২২, ৫ ফেব্রুয়ারি ২০২১
‘বিচিত্র জনপদে চিত্রল জীবন’র মোড়ক উন্মোচন

‘বিচিত্র জনপদে চিত্রল জীবন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা (উপসচিব) মুফিদুল আলমের লেখা ‘বিচিত্র জনপদে চিত্রল জীবন’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে আন্দরকিল্লাস্থ সিটি করপোরেশনের পুরোনো নগর ভবনের কে.বি আবদুস সাত্তার মিলনায়তনে মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদ্য বিদায়ী প্রশাসক খোরশেদ আলম সুজন। এছাড়া প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, উপ-সচিব আশেক রসুল চৌধুরী টিপু, অতিরিক্ত প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা হুমায়ন কবির চৌধুরী প্রমুখ।

বইটির ভূমিকা লেখেন প্রখ্যাত কবি, প্রাবন্ধিক, সমালোচক ও অধ্যাপক ময়ূখ চৌধুরী। প্রিমিয়ার কমিউনিকেশন প্রতিষ্ঠান থেকে বইটি প্রকাশিত হয়েছে।

লেখক মুফিদুল আলম ২৪তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা। কর্মজীবনে তিনি ২০০৫ সালে কিশোরগঞ্জ জেলায় সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত ছিলেন। পরে নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি), চট্টগ্রাম জেলার চন্দনাইশ ও আনোয়ারা উপজেলায়, খাগড়াছড়ি জেলার পানছড়ি ও রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া বান্দরবান জেলার অতিরিক্ত জেলা প্রশাসক এবং ২০১৮ সালে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়রের একান্ত সচিব এবং সর্বশেষ সংস্থাটির প্রধান রাজস্ব কর্মকর্তার দায়িত্ব পালন করেন তিনি। তবে ইতোমধ্যে চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের পরিচালক পদে বদলী হয়েছেন তিনি।

মুফিদুল আলমের জন্ম ১৯৭৫ সাল। বাবা মরহুম রশিদ আহমদ, মাতা লুলু মরজান-এর ৪ ছেলে ও ১ মেয়ের মধ্যে প্রথম সন্তান। গ্রামের বাড়ি কক্সবাজার জেলার রামু উপজেলার ৮ নং দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা গ্রামে। তিনি চেইন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি চট্টগ্রাম সরকারি বাণিজ্য কলেজ থেকে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ ডিগ্রি লাভ করেন।

২০১৪ সালে যুক্তরাজ্যের বেডফোর্ড শায়ার বিশ্ববিদ্যালয় থেকে ইন্টারন্যাশনাল এইচআরএম-এর ওপর এম.এ. ডিগ্রি অর্জন করেন মুফিদুল আলম। ব্যক্তিজীবনে তিনি বিবাহিত। ২ ছেলে ও ১ মেয়ের জনক। তার ছেলে সামিন, সাদিক ও মেয়ে সাবিহা। তার স্ত্রী সাদিয়া আমিন একজন গৃহিণী।

সর্বশেষ

পাঠকপ্রিয়