Cvoice24.com


অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে সেনাবাহিনী ও জেলা প্রশাসনের সহায়তা

প্রকাশিত: ১৩:২২, ১৫ জুন ২০২০
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে সেনাবাহিনী ও জেলা প্রশাসনের সহায়তা

রাঙ্গামাটির বরকল উপজেলার সুভলং বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে বাংলাদেশ সেনাবাহিনী ও রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সহায়তা এবং আর্থিক অনুদান দেয়া হয়েছে। সোমবার (১৫ জুন) দুপুরে ক্ষতিগ্রস্তদের হাতে এ সহায়তা তুলে দেয়া হয়।

এর আগে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ ও সদর জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. রফিকুল ইসলাম।

সেনাবাহিনী পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ৭০ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, আটা,আলু, পিয়াজ, লবনসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

অপর দিকে একই সময়ে জেলা প্রশাসন হতে প্রতি পরিবারের জন্য ১০ কেজি চাল ও নগদ দুই হাজার টাকা দেয়া হয়।

রাঙ্গামাটি সদর জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. রফিকুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের ঘটনা ঘটার সাথে সাথে পাশ্ববর্তী ক্যাম্পের সেনা সদস্য, পুলিশ, আনসার ও সাধারণ মানুষের সম্মিলিত চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। রাতে সেনাবাহিনীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য রান্না করে খাবারের সরবরাহ করা হয়।

এসময় জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, ক্ষয়ক্ষতি নিরুপনের ও অগ্নিকাণ্ডের  কারণ বের করতে বরকল উপজেলা নির্বাহী অফিসের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের প্রতিবেদনের আলোকে ক্ষতিগ্রস্তদের
সহায়তা করা হবে। যাতে তারা তাদের ক্ষতি কাটিয়ে পুনরায় ব্যবসা শুরু করতে পারেন।

উল্লেখ্য, গত ১৪ জুন বিকেল চারটায় শুভলং বাজারে অগ্নিকান্ডের ঘটনায় ৭০টি দোকান ও বসতঘর পুড়ে যায়।

রাঙামাটি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়