Cvoice24.com

দেশে মোবাইল ফোন ব্যবহার সহজ করেছে আ.লীগ সরকার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪০, ৪ ডিসেম্বর ২০২২
দেশে মোবাইল ফোন ব্যবহার সহজ করেছে আ.লীগ সরকার

দীর্ঘ ১০ বছর পর পলোগ্রাউন্ড মাঠে জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশে সবার মোবাইল ফোন ব্যবহার সহজ করে দিয়েছে আওয়ামী লীগ সরকার বলে দাবি করে প্রধানমন্ত্রী বলেছেন, এখন সবার হাতে হাতে মোবাইল ফোন। কিন্তু বিএনপির আমলে মোবাইল ফোনের ব্যবহার শুধুমাত্র এই চট্টগ্রাম আর ঢাকাতেই ছিল। এই আওয়ামী লীগ সরকারের আমলে সারা বাংলাদেশে মোবাইলের ব্যবহারের পরিমাণ বেড়েছে। মোবাইল বিল গত ১৫ বছর আগে যে পরিমান ছিল; আগে থেকে অনেকটাই কম।

দীর্ঘ ১০ বছর পর রবিবার (৪ ডিসেম্বর) দুপুর ৩ টা ৪৫ মিনিটে পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এই জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বিএনপি আমলে বিএনপির একজন পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। আপনাদের চট্টগ্রামেরই লোক ছিলেন। তিনি একটা মোবাইল কোম্পানী খুলেছিলেন। তখন একটা মোবাইল কিনতে ১ লাখ ৩০ হাজার টাকা লাগত। সে সময় একটা ফোন করতে গেলে প্রতি মিনিট ১০ টাকা লাগতো। আওয়ামী লীগ সরকার এসে সবার কাছে মোবাইল উন্মুক্ত করে দিয়েছে। এখন আপনাদের সবার হাতে মোবাইল ফোন। 

প্রধানমন্ত্রী আরও বলেন, সমগ্র বাংলাদেশে ডিজিটাল সেন্টার করে দিয়েছি। যার কাছে মোবাইল নাই, ল্যাপটপ নাই তারা সেই ডিজিটাল সেন্টারে গিয়ে ভিডিও মাধ্যমে প্রিয় মানুষদের সাথে কথা বলতে পারছেন। বছরের পর বছর প্রিয় মানুষরা দেশের বাইরে থাকছে। তাদের সাথে সামনাসামনি কথা বলতে পারছেন। আমরা প্রযুক্তিগত শিক্ষার জন্য বাংলাদেশের প্রতিটা স্কুলে ডিজিটাল ল্যাব করে দিচ্ছি। 

ভাটিয়ারিতে বাংলাদেশ মিলেটারি একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজের অনুষ্ঠানে অংশ গ্রহণ শেষে তিনি হেলিকপ্টারে করে এম এ আজিজ স্টেডিয়ামে নামেন। সেখান থেকে সিআরবি হয়ে পলোগ্রাউন্ডে মাঠে আসেন। মাঠে এসেই ৩০টি প্রকল্পের উদ্বোধন করেন এবং চার প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। 

এরআগে বেলা ১২টা থেকেই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে ইতোমধ্যে চট্টগ্রামের স্থানীয় এমপি, কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেওয়ার মাধ্যমে শুরু হয় জনসভার আনুষ্ঠানিকতা। বক্তব্যে নেতারা চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রীর নেয়া নানা প্রকল্পের ফিরিস্তি তুলে ধরছেন। আগামীতেও প্রধানমন্ত্রীর মনোনীত নৌকার প্রার্থীদের ভোট দিয়ে জয়ী করার আহ্বান জানান। 

এদিন সকাল আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুপুরের জনসভায় যোগ দিতে সকাল থেকেই নেতাকর্মীরা পলোগ্রাউন্ডমুখী স্রোতে যুক্ত হয়েছেন। ভোরের আলো ফুটতেই চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা রং বেরংয়ের টি শার্ট ও বাদ্য যন্ত্র নিয়ে জনসভাস্থলের আশাপাশে এসে অবস্থান নিতে থাকেন। এরপর সিআরবি, পুরোনো রেলস্টেশন, টাইগারপাস দিয়ে বানের স্রোতের মত নেতাকর্মীরা সমাবেশস্থলে প্রবেশ করছেন। এসময় স্লোগোনে-স্লোগানে মুখর জনসভাস্থল ও চট্টগ্রামের রাজপথ।

সর্বশেষ

পাঠকপ্রিয়