Cvoice24.com

কাপ্তাই হ্রদের পানিতে ডুবলো ঝুলন্ত সেতু

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২০:১৫, ২০ সেপ্টেম্বর ২০২১
কাপ্তাই হ্রদের পানিতে ডুবলো ঝুলন্ত সেতু

প্রতিবছর কাপ্তাই হ্রদের পানি বাড়লে ডুবে যায় সিম্বল অব রাঙামাটি খ্যাত রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ঝুলন্ত ব্রিজ। গত কয়েকদিন ধরে বৃষ্টি আর পাহাড়ি ঢলে ব্রিজটির একটি অংশে পানি উঠা নামা করছে। ব্রিজটি ৬-৮ইঞ্চি পানির নিচে তলিয়ে গেছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে সরজমিনে দেখা যায়, ব্রিজটি ৬-৮ইঞ্চি পানির নিচে তলিয়ে গেছে। ব্রিজে নামার সিঁড়ির সম্মুখে সাটানো হয়েছে ব্রজি প্রবেশের নিষেধাজ্ঞা।

এতে কাপ্তাই হ্রদের পানি বাড়ায় হ্রদের পানিতে ঝুলন্ত ব্রিজ নিমজ্জিত হওয়ায় ব্রিজে কাউকে না উঠতে ও হ্রদের পানিতে না নামার নিষেধাজ্ঞার বিষয়টি দর্শণার্থীদের দৃষ্টি আকর্ষণ করা হয় রাঙামাটি পর্যটন কমপ্লেক্স কর্তৃপক্ষ থেকে।

চিরায়ত নিয়মে এই বছরও হ্রদের পানি বাড়ায় ঝুলন্ত ব্রিজটি হ্রদের বুকে নিমজ্জিত হলো। তবে হ্রদের পানি এই বছর কিছুটা দেরিতে বাড়ায় ব্রিজটি দেরিতে নিমজ্জিত হলো। কর্তৃপক্ষের আশা, খুব দ্রুতই পানি নেমে যাবে। তখন ব্রিজটি সংস্কার করে পর্যটকদের জন্য আবার উন্মুক্ত করে দেয়া হবে। 

ব্রিজের উপর পানি উঠায় অনেক পর্যটকেই হতাশ হয়ে ফিরে যেতে দেখা গেছে। ঢাকা থেকে আশা পর্যটক কবীর হোসেন জানিয়েছেন, অনেকদিনের শখ ছিল ঝুলন্ত ব্রিজটি দেখতে আসবো। যখন আসলাম তখন সেটি পানিতে নিমজ্জিত হয়ে গেল। এখন আর ব্রিজে উঠতেও পারলাম না।

রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া বলেন, ‘কাপ্তাই হ্রদের পানি বাড়ায় হ্রদের পানিতে ঝুলন্ত ব্রিজটি নিমজ্জিত হয়েছে। এতে পর্যটক চলাচলে আমরা নিষেধাজ্ঞা জারি করেছি। পানি নেমে গেলে আবার সেটি পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে।’

-সিভয়েস/এমডি/এএ

সর্বশেষ

পাঠকপ্রিয়