Cvoice24.com

বান্দরবানে একই পরিবারের পাঁচজনকে হত্যা, গ্রেপ্তার ২২

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৩৪, ২৬ ফেব্রুয়ারি ২০২২
বান্দরবানে একই পরিবারের পাঁচজনকে হত্যা, গ্রেপ্তার ২২

গ্রেপ্তার। -প্রতীকী ছবি।

বান্দরবানে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে একই পরিবারের পাঁচজনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার ঘটনায় ২২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাতে রুমার গ্যালেঙ্গা ইউনিয়নের আবু পাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন— রুইতু ম্রো (৫০), ইংচং ম্রো (২৬), মাংজং ম্রো (২৮), ক্রংপং ম্রো (৩৮), পা‌সিং ম্রো (২২), ক্রংতন ম্রো (৩৫), ক্রাতপং সিংচাং ম্রো (৩৯), রিংয়ং ম্রো (৩৫), ইজাং ম্রো (২৭), থনলক ম্রো (৩৫), পা‌লে ম্রো (২৫), ক্লাংসাই ম্রো (২০), ‌মেন‌প্রে ম্রো (২০), খং‌প্রে ম্রো, কাইং প্রে ম্রো (১৮), মেনরাও ম্রো (২২), মেনয়া ম্রো (২৬), খনতন ম্রো (৪১), মেনয়ং ম্রো (২৪), চাংরাও ম্রো (৩১), থংওয়াই ম্রো (২৪) ও মেনপং ম্রো (৩৭)। তারা সবাই রুমার গ‌্যা‌লেংগা ইউ‌নিয়‌নের আবুপাড়ার বা‌সিন্দা।

পুলিশ ও এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরে পাড়াবাসী‌দের সঙ্গে কারবারী প‌রিবা‌রের ম‌ধ্যে জমি সংক্রান্ত বি‌রোধ চল‌ছিল। এ ঘটনা‌কে কেন্দ্র ক‌রে শুক্রবার সকা‌লে কথা কাটাকাটির এক পর্যা‌য়ে পাড়াবাসীরা ধারা‌লো অস্ত্র নি‌য়ে পাড়াকারবারী (পাড়াপ্রধান) ও তার ছে‌লে‌দের উপর হামলা চালা‌য়। এতে কারবারীসহ তার ৪ ছেলে নিহত হয়। এ ঘটনায় আজ শনিবার সকালে নিহত কারবারীর বড় ছেলে রুংথুই ম্রো’র স্ত্রী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

রুমা থানার পরিদর্শক (তদন্ত) কাজী রা‌কিব উদ্দিন বলেন, রুমায় একই পরিবারের পাঁচজনকে হত্যার ঘটনায় ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিকভাবে হত্যার কথা স্বীকার করেছে আসামিরা। শনিবার সকালে তাদের আদালতে পাঠানো হবে।

উল্লেখ্য, শুক্রবার (২৪) সকা‌লে বান্দরবানের রুমায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পাড়া কারবারিসহ চার ছেলেকে কুপিয়ে হত্যা করেছে প্রতিবেশীরা। নিহতরা হলেন— রুমার গ্যালেংগা ইউনিয়নের আবুই পাড়ার (পাড়া প্রধান) কারবারি ল্যাংরুই ম্রো (৬০) ও তার বড় ছেলে রুংথুই ম্রো (৪৫), লেংরুং ম্রো (৪২), মেনওয়াই ম্রো (৩৭) ও রিংরাও ম্রো (৩৫)।

সর্বশেষ

পাঠকপ্রিয়