এসএমএস'র মাধ্যমে পাসপোর্ট ভেরিফিকেশনের তথ্য জানাবে পুলিশ

প্রকাশিত: ১১:২৬, ১৮ নভেম্বর ২০১৯
এসএমএস'র মাধ্যমে পাসপোর্ট ভেরিফিকেশনের তথ্য জানাবে পুলিশ

ছবি : সংগৃহীত

স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে পাসপোর্ট ভেরিফিশন ও পুলিশ ক্লিয়ারেন্সসহ অন্যান্য ভেরিফিকেশনের তথ্যাদি আবেদনকারীর কাছে এসএমএস'র মাধ্যমে পাঠানোর উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সোমবার (১৮ নভেম্বের) সিএমপির জনসংযোগ শাখা বিষয়টি নিশ্চিত করেছেন।

এসএমএস'র মাধ্যমে বার্তা পাঠানোর জন্য ইতোমধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিটি স্পেশাল ব্রাঞ্চ বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানা গেছে। এতে করে পাসপোর্ট আবেদনকারী জানবেন কোন তারিখে এবং কোন স্মারকে তার ভেরিফিকেশন প্রতিবেদন সংশ্লিষ্ট পাসপোর্ট অফিসে প্রেরণ করা হয়েছে এবং পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের আবেদনকারী জানবেন তার পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট ডেলিভারির জন্য প্রস্তুত।

পাসপোর্ট ভেরিফিকেশন ও পুলিশ ক্লিয়ারেন্স অত্যন্ত দ্রুততার সাথে সম্পন্ন করা হলেও ভেরিফিকেশন সম্পন্ন হওয়ার তথ্যটি সঠিক সময়ে না জানার কারণে বিলম্ব সম্মন্ধে ভুল ধারণার সৃষ্টি হয়। তাই সকল ক্ষেত্রে হয়রানি ও অহেতুক বিলম্ব নির্মূল করার জন্য ভেরিফিকেশন সমাপ্ত হলে সেই তথ্যটি সরাসরি প্রার্থীর মোবাইলে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছে সিএমপি।

এর আগে, পুলিশ কর্মকর্তাদের ছুটির তথ্যাদি এসএমএস'র মাধ্যমে জানানোর বিষয়টি চলমান রয়েছে। এছাড়া বেতন বোনাসসহ সকল ধরণের সুযোগ-সুবিধাদিও এসএমএস'র মাধ্যমে জানানো হচ্ছে।

-সিভয়েস/এসসি

 

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়