বাঁশখালীতে মায়া হরিণ জবাই করে হত্যা, ৫ জনের কারাদণ্ড

বাঁশখালী প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৪৯, ২১ মার্চ ২০২৩
বাঁশখালীতে মায়া হরিণ জবাই করে হত্যা, ৫ জনের কারাদণ্ড

চট্টগ্রামের বাঁশখালীতে মায়া হরিণ শিকার করে জবাইয়ের অপরাধে ৫ জনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২১ মার্চ) রাতে সাড়ে ৯ টার দিকে ভ বাঁশখালী উপজেলার পুঁইছুড়ি ইউনিয়নের নাপোড়া চুনতি অভয়ারণ্যে বনবিভাগের সহযোগিতায় অভিযান চালিয়ে তাদের হাতেনাতে ধরে এ সাজা দেওয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান এ অভিযান পরিচালনা করেন। এ সময় বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও জলদী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখ সহ উপজেলা বন বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. আলীর ছেলে মো. জসিম (২১), আলী হোসেনের ছেলে মো. নেজাম (২০), নেয়ামত আলীর ছেলে মনজুর (৩০), আব্দুল হকের ছেলে মো. হোসেন (৪০), মকসুদের আলীর ছেলে কালু (১৮)। তারা সকলে বাঁশখালী উপজেলার পুঁইছুড়ি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

 উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, বন-বিভাগের সহযোগিতায় আটক প্রত্যেককে বণ্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১২ এর ২৩(২) ধারার অপরাধে ২৬(১ক) ধারায় ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এই সময় জবাইকৃত মায়া হরিণটি মাটি চাপা দেওয়া হয়। হরিণ ধরতে ব্যবহৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। হয়। বণ্যপ্রাণী ও পরিবেশ রক্ষার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়