চন্দনাইশে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ল বাড়ি, আহত ২

চন্দনাইশ প্রতিনিধি

প্রকাশিত: ০০:৩৫, ২৮ এপ্রিল ২০২৩
চন্দনাইশে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ল বাড়ি, আহত ২

চট্টগ্রামের চন্দনাইশে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে দোতলা একটি বাড়ির ২১টি কক্ষ পুড়ে ছাই হয়ে গেছে। 

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়নের ৭নং ওয়ার্ড মুন্সি কেয়ামত আলী চৌধুরী বাড়িতে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে চন্দনাইশ ও পটিয়া ফায়ার স্টেশনের দুটি করে ৪টি ইউনিট প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন নেভানোর সময়ে ওই ঘরের এক শিশুসহ এক  ফায়ার ফাইটার আহত হয়। আহতরা হলেন— 
হাবিবুল বশরের ছেলে মাহাতাফ হাবিব মাহি (১৫)  এবং চন্দনাইশ ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার মো. সাজু। এর মধ্যে ফায়ার ফাইটার সাজুকে গুরুতর আহত অবস্থায় বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন।

এদিকে এ ঘটনায় বাড়ির আসবাবপত্র, স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্তরা

ক্ষতিগ্রস্তরা হলেন— মৃত আবুল বশরের ছেলে যথাক্রমে মাহাবুল বশর, সাইফুল বশর ও হাবিবুল বশর, আবুল হোসেনের ছেলে আবু তাহের ও জাফর আহমদ, নুরুল আলমের ছেলে জসিম উদ্দিন ও পিবলু।

ক্ষতিগ্রস্ত হাবিবুল বশর বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায়
হঠাৎ একটি ঘরে আগুন দেখতে পেয়ে প্রতিবেশীরা আগুন নেভানোর চেষ্টা করে। পরে মুহূর্তেই আগুন পাশের ২১টি রুমে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় চন্দনাইশ ও পটিয়া ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় ১ ঘণ্টার বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ঘরে থাকা সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। আমার ছেলে মাহাতাফ হাবিব মাহি (১৫) আহত হয়।

চন্দনাইশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের লিডার রাখাল চন্দ্র রুদ্র বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে চন্দনাইশ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ও পটিয়া ফায়ার সার্ভিসের ২টি করে ৪টি ইউনিট স্থানীয়দের সহায়তায় প্রায় ১ ঘণ্টার বেশি সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে বাড়িটির ২১টি কক্ষ পুড়ে ছাই হয়ে গেছে। প্রতিটি কক্ষে দামি আসবাবপত্র ছিল। বাড়ির অবকাঠামো দেখে ধারণা করছি আগুনে আসবাবপত্র ছাড়াও নগদ অর্থ, স্বর্ণালঙ্কারের ক্ষয়ক্ষতি হয়েছে। 

তিনি আরও জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মুহূর্তেই অন্য কক্ষগুলোতেও ছড়িয়ে পড়ে।

সর্বশেষ

পাঠকপ্রিয়