Cvoice24.com

চট্টগ্রামে মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৪:৪৪, ১৯ এপ্রিল ২০২১
চট্টগ্রামে মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

চট্টগ্রামে টানা দু’দিন সাত জনের মৃত্যুর পর তা দু’জন কমে ৫ জনে এসে দাঁড়িয়েছে। তবে গতকাল শনাক্তের সংখ্যা কিছুটা কমলেও গত ২৪ ঘন্টায় নতুন করে ২৯৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। করোনায় মারা যাওয়া সকলেই নগরের বাসিন্দা। আর আক্রান্তদের মধ্যে নগরের ২৪৯ আর উপজেলার ৪৪ জন রয়েছে। 

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে সোমবার (১৯ এপ্রিল) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৩৮টি নমুনা পরীক্ষায় নতুন করে ২৯৩ জন করোনা আক্রান্ত হয়। এ নিয়ে মোট আক্রান্ত ৪৭ হাজার ২২৭ জন। নতুন ৫ জনের মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৬৪ জনে।    

এদিন চট্টগ্রামের আটটি ল্যাবের মধ্যে সাতটি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়। 

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩০টি নমুনা পরীক্ষা করে ৬০ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ২১৩টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৪৫ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬৩টি নমুনা পরীক্ষা করে ৫২ জন ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৮৮ নমুনা পরীক্ষায় ৫১ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৬টি নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৫০ জনের নমুনায় ১৯ জনের করোনা শনাক্ত হয় এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬৮টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৩৯ জনের।  

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।

সর্বশেষ

পাঠকপ্রিয়