Cvoice24.com

চট্টগ্রামে ৭ জনের করোনা শনাক্ত

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৪, ২২ সেপ্টেম্বর ২০২২
চট্টগ্রামে ৭ জনের করোনা শনাক্ত

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আবার ৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬ দশমিক ২৫। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা রোগীর সংখ্যা পৌঁছেছে ১ লাখ ২৮ হাজার ৮৩১ জনে এবং মারা গেছেন ১ হাজার ৩৬৭ জন। 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া করোনাভাইরাসের দৈনিক প্রতিবেদন থেকে এসব জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নগরের ৮টি ল্যাব ও এন্টিজেন টেস্টে ১১২ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ৫ জন নগরের বাসিন্দা ও বাকি ২ জন কর্ণফুলী ও বাঁশখালী উপজেলার।  
 
চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হওয়া ১ লাখ ২৮ হাজার ৮৩১ জনের মধ্যে ৯৩ হাজার ৯২৪ জনই শহরের বাসিন্দা এবং ৩৪ হাজার ৯০৭ জন বিভিন্ন উপজেলার। 

অন্যদিকে এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৬৭ জনের। যার ৭৩৭ জন নগরের এবং বাকি ৬৩০ জন বিভিন্ন উপজেলার।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর বাণিজ্যিক নগরী চট্টগ্রামে প্রথম কোন রোগীর শরীরে জীবাণু ধরা পড়ে একই বছরের ৩ এপ্রিল এবং ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় ওই বছরের ৯ এপ্রিল।

সর্বশেষ

পাঠকপ্রিয়