ওরা রাতের আতঙ্ক

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৬, ১৮ মার্চ ২০২৪
ওরা রাতের আতঙ্ক

আট থেকে দশ জনের একটি দল। বয়সে কেউ কিশোর কেউ যুবক। পকেটে থাকে ধারালো ছুরি-ক্ষুর। অলিগলির সড়কে জমে তাদের রাতের আড্ডা। এই কিশোর গ্যাং সদস্যরা সুযোগ বুঝে ঝাপিয়ে পড়ে রাতে চলা সিএনজি বা অটোরিকশার ওপর। বাদ যায়না সাধারণ মানুষও। সবশেষ এই গ্রুপটি দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে নিচ্ছিলো ডাকাতির প্রস্তুতি। কিন্তু তার আগেই ধরা পড়েছে র‍্যাবের হাতে।

শনিবার (১৭ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে নগরের বায়েজিদ বোস্তামি থানার আমিন কলোনী জুট মিল এলাকা থেকে ওই গ্যাংয়ের পাঁচজনকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-৭)। এ সময় তাদের কাছ থেকে একটি লোহার ছুরি, দুইটি ফোল্ডিং ছুরি এবং একটি স্টিলের ক্ষুর উদ্ধার করা হয়।

গ্রেপ্তার পাঁচজন হলেন—চাঁদপুরের শাহরাস্তি থানার মো. আরিফ হোসেন (৩০), একই জেলার হাজীগঞ্জ থানার মো. সাগর (২৪), হবিগঞ্জ জেলার লাখাই থানার মো. সুমন (৩০), ফেনী জেলার ছাগলনাইয়া থানার মো. কামরুল (২৪) এবং মো. ইয়াছিন মিয়া (১৯)।

র‍্যাব জানিয়েছে, গ্রেপ্তার কিশোর গ্যাংয়ের সদস্যরা আমিন কলোনী জুট মিল এলাকার রাস্তা, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন গলি ও রোডে ছিনতাই, চাঁদাবাজী, মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাণনাশের হুমকি প্রদান, দেশিয় অস্ত্রশস্ত্র প্রদর্শন এবং মাদক সেবন করে। এছাড়াও তারা সাধারণ মানুষসহ দৈনন্দিন চলাচলরত বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের দেশীয় অস্ত্রের মুখে ভীতি দেখিয়ে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার, মোবাইল ফোন, নগদ টাকা ছিনতাই করে আসছিল। তারা শহরের বিভিন্ন এলাকায় রাত্রীকালীন সিএনজি, অটোরিকশাসহ বিভিন্ন ধরনের যানবাহনে চাঁদাবাজি, ছিনতাইসহ ডাকাতিও করে।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, গ্রেপ্তারকৃতরা গতকালও (শনিবার) দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো। খবর পেয়ে এ সময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে নগরের পাঁচলাইশ, বায়েজিদ বোস্তামী এবং চাঁদপুর জেলার শাহরাস্তি থানায় চুরি, ডাকাতি, ছিনতাই এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সর্বমোট ৯টি মামলা রয়েছে।

গ্রেপ্তার আসামি এবং উদ্ধারকৃত আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বায়েজিদ বোস্তামী থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

সর্বশেষ

পাঠকপ্রিয়