Cvoice24.com

পটিয়ার সাংসদ হুইপ সামশুল হকের দেশত্যাগে মানা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১১:০১, ২২ জুন ২০২১
পটিয়ার সাংসদ হুইপ সামশুল হকের দেশত্যাগে মানা

হুইপ সামশুল হক

দুর্নীতির অভিযোগে অনুসন্ধান চলাকালে বিদেশে পালিয়ে যাওয়ার আশঙ্কায় চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীসহ ছয়জনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। 

আদালত আরও যে পাঁচ ব্যক্তির বিদেশ গমনে নিষেধাজ্ঞা দিয়েছেন তারা হলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন; গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান সাজ্জাদুল ইসলাম, সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল হাই এবং ঢাকা ওয়ান্ডার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম আজাদ। 

দুদকের পরিচালক এবং সংশ্লিষ্ট বিষয়ে অনুসন্ধান দলের প্রধান কর্মকর্তা সৈয়দ ইকবাল হোসেন বলেন, এর আগে ক্যাসিনোকাণ্ডের তথ্য প্রকাশের পর দুদক সামশুল হক চৌধুরীসহ বেশ কয়েকজনের ক্ষেত্রে বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করে। 

সেই নিষেধাজ্ঞার বিষয়ে হাইকোর্টের নির্দেশনা আসে যে এ ধরনের নিষেধাজ্ঞায় আদালতের অনুমতি নিতে হবে। সে অনুযায়ীই নিম্ন আদালতে আবেদন করা হয়েছিল। 

দুদকে প্রধান কৌঁসুলি মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, হুইপ সামশুল হকসহ অন্যদের বিরুদ্ধে অনুসন্ধান চলছে। তাই তাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে আদালতে আবেদন করে দুদক। শুনানি নিয়ে আদালত তাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারির আদেশ দেন। 

তিনি আরও বলেন, হুইপ সামশুল হকসহ ছয়জনের বিরুদ্ধে দুর্নীতি, অর্থ পাচারসহ নানা অভিযোগের অনুসন্ধান চলছে। এ সময়ে তারা যাতে বিদেশে পালিয়ে না যেতে পারেন, সে জন্যই এ আবেদন করা হয়। আদালত শুনানি নিয়ে ৮ জুন তাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারির আদেশ দেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়