Cvoice24.com

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা সফল হবে না : এম এ সালাম

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩১, ১৪ অক্টোবর ২০২১
সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা সফল হবে না : এম এ সালাম

অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা কখনো সফল হবে না। উস্কানি দিয়ে সম্প্রীতি নষ্ট করার ঘৃণ্য চক্রান্তকারীদের মুখোশ উম্মোচিত হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা এখন বিশ্বে রোল মডেল। অপ্রতিরোধ্য গতিতে চলমান উন্নয়ন ও অগ্রযাত্রাকে নস্যাৎ করতে এবং ব্যর্থ রাস্ট্রে পরিণত করতেই চিহ্নিত একটি গোষ্ঠী যতই যড়যন্ত্র করুক না কেন দেশবাসী তা সফল হতে দিবে না। এদেশের সর্বস্তরের জনগণ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী। এ সম্প্রীতির বন্ধন অটুট ছিল, আছে এবং থাকবে। 

বুধবার (১৩ অক্টোবর) রাতে হাটহাজারীর শত বছরের ঐতিহ্যবাহী ফতেয়াবাদ পল্লী সংগঠন সমিতি দুর্গাপূজা মণ্ডপে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম এসব কথা বলেন।

তিনি বলেন, দেশ স্বাধীন হয়েছে অসাম্প্রদায়িক চেতনায়। মহান মুক্তিযুদ্ধের চেতনা-আদর্শে বিশ্বাসী বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার অপচেষ্টা করছে গুটিকয়েক। যারা স্বাধীনতাকে মেনে নিতে পারেনি। তারা ও তাদের দোসররা মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে বিব্রত করতে এবং অর্থনৈতিকভাবে এগিয়ে যাওয়া বিশ্বে উন্নয়নের রোল মডেল এদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র করছে। দল মত নির্বিশেষে সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে— যড়যন্ত্রকারীরা যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সম্প্রীতির বন্ধন যাতে কেউ নষ্ট করতে না পারে। 

সংগঠনের সভাপতি কল্যাণ পালের সভাপতিত্বে ও সহসভাপতি লিটন পালিতের সঞ্চালনায় অনুষ্ঠাতে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন হাটহাজারী উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান নুরুল আলম বাশেক, সাংবাদিক নূপুর কান্তি দেব, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান জামান বাচ্চু, অধ্যাপক বিকাশ নন্দী প্রমুখ। 

এর আগে এই পূজামণ্ডপে চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী পরিদর্শনে গেছেন। এ সময় তিনি পূজার্থী ও দর্শনার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। পরে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়