Cvoice24.com

৪০০ উইকেট ছুঁয়ে সাকিবের ‘ডাবল’ রেকর্ড

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২০:২১, ২৪ জানুয়ারি ২০২২
৪০০ উইকেট ছুঁয়ে সাকিবের ‘ডাবল’ রেকর্ড

৪০০ উইকেটের অনন্য ডাবলের মাইলফলক ছুঁয়ে সাকিব আল হাসান।

সাকিব আল হাসান এই নামটির সাথে ‘রেকর্ড’ শব্দটি যেন জুড়ে আছে; সাকিব আল হাসান আর রেকর্ড যেন হাত ধরাধরি করে চলে! সিরিজ কিংবা টুর্নামেন্ট খেলতে নামলেই রেকর্ডবুক ওলটপালট করা তার নিয়মিত অভ্যাস।

সোমবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচে মাহমুদউল্লাহকে আউট করে টি-টোয়েন্টিতে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ৫ হাজার রান ও ৪০০ উইকেটের অনন্য ডাবলের মাইলফলক ছুঁয়ে ফেলেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

বিশ ওভারের ক্রিকেটে অসাধারণ ডাবলে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার সাকিবই। আর বিশ্বের ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় তিনি। টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট ডোয়াইন ব্রাভোর। ক্যারিবিয়ান পেসার ৫১৪ ম্যাচে ৫৫৫ উইকেট নিয়েছেন। এছাড়া ব্যাট হাতে তার রান ৬ হাজার ৬৭২। সাকিবের বর্তমান রান ৫ হাজার ৬১০, আর উইকেট ৪০০।

অসাধারণ এই ডাবল ছাড়াও বিশ্বের পঞ্চম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৪০০ উইকেট পেলেন সাকিব। দুই নম্বরে আছেন ইমরান তাহির। ৩৪৪ ম্যাচে তার উইকেট সংখ্যা ৪৩৫। তিন নম্বরে থাকা সুনিল নারাইন ৩৮৩ ম্যাচে নিয়েছেন ৪২৫ উইকেট। রশিদ খান আছেন চার নম্বরে। আফগানিস্তানের এই লেগ স্পিনার ৩০০ ম্যাচে নিয়েছেন ৪২০ উইকেট।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়