Cvoice24.com

সাকিব করোনা নেগেটিভ, অনুশীলনে নামছেন শনিবার

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১২:৪৭, ১৩ মে ২০২২
সাকিব করোনা নেগেটিভ, অনুশীলনে নামছেন শনিবার

সাকিব আল হাসান

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পরপরই করোনা পজিটিভ হয়েছিলেন সাকিব আল হাসান। সফরকারীদের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে তাকে পাওয়া নিয়ে ছিল দুশ্চিন্তাও। স্বস্তির খবর করোনা নেগেটিভ হয়েছেন তিনি । শুধু তাই নয়, টাইগার অলরাউন্ডার চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দিচ্ছেন শুক্রবার (১৩ মে) দুপুরেই, তবে অনুশীলনে নামবেন শনিবার। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এ খবর নিশ্চিত করেছেন।

যদিও প্রথম টেস্টে তিনি খেলবেন কি না এখনো নিশ্চিত নয়। তবে আপাতত করোনা থেকে সেরে ওঠায় কিছুটা হলেও স্বস্তি ফিরেছে দলে। 

খালেদ মাহমুদ সুজন বলেন, আজ সে (সাকিব) দলের সঙ্গে যোগ দেবে ঠিকই; কিন্তু অনুশীলনে নামবে না। আগামীকাল (শনিবার) অনুশীলনে যোগ দেবে সে। এরপর তার ফিটনেস থাকা সাপেক্ষে নিশ্চিত হওয়া যাবে প্রথম টেস্টে সে খেলবে কি না। 

এদিকে, নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, সাকিবের কোভিড টেস্ট নেগেটিভ এসেছে। এখন মেডিকেল প্রটোকল অনুযায়ী যদি সম্ভব হয়, তাহলে প্রথম টেস্টে খেলবে সে।

এর আগে ডিপিএল খেলেই পরিবারের কাছে যুক্তরাষ্ট্র ফিরে যান সাকিব। সোমবার (৯ মে)  যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর কোভিড প্রটোকল অনুযায়ী মঙ্গলবার (১০ মে) তার করোনা টেস্ট করা হয়। সেখানেই পজিটিভ হন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগেই একের পর এক দুঃসংবাদ। তাসকিনের পর ইনজুরির কারণে ছিটকে গেছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও। শরিফুলকে নিয়েও আছে অনিশ্চয়তা। তবে সবচেয়ে বড় ধাক্কাটা আসে দলের সেরা সাকিব আল হাসান করোনায় আক্রান্ত হওয়ার পর। প্রথম টেস্টে তার সার্ভিস নিয়েও আছে শঙ্কা।

একাদশে তামিম, জয়, শান্ত, মুমিনুল, মুশফিক, লিটন, ইয়াসির, তাইজুল এবং এবাদতের থাকা প্রায় নিশ্চিত। যদি এর মধ্যে কোনো অঘটন না ঘটে। তবে বাকি দুই জায়গা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। মেহেদী হাসান মিরাজের বদলি হিসেবে স্কোয়াডে যুক্ত হওয়া নাঈম হাসান কিংবা মোসাদ্দেক হোসেন, যে কোনো একজন সুযোগ পেতে পারেন মূল একাদশে।

এছাড়া চোটের কারণে আপাতত ছিটকে গেলেও এখনো সম্ভাবনা রয়েছে তরুণ পেসার শরিফুলেরও। আর শরিফুল না খেলতে পারলে সে ক্ষেত্রে অন্য কোনো পেসারের সুযোগ মিলতে পারে।

সর্বশেষ

পাঠকপ্রিয়