Cvoice24.com

ঘানাকে বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ প্রস্তুতি সারলো ব্রাজিল

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:৩৯, ২৪ সেপ্টেম্বর ২০২২
ঘানাকে বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ প্রস্তুতি সারলো ব্রাজিল

বেজে উঠেছে কাতার বিশ্বকাপের দামামা। তার আগে প্রীতি ম্যাচে ঘানার বিপক্ষে মাঠে নেমেছিল ল্যাতিন আমেরিকান জায়ান্ট ব্রাজিল। তাতেই ৩-০ গোলের বড় ব্যবধানেই জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

ব্রাজিলের হয়ে রিচার্লিসন দুইটি এবং মার্কুইনহোস একটি গোল করেন। তবে ব্রাজিল তারকা নেইমার জুনিয়র গোল না পেলেও দুইটি গোলে এসিস্ট করেছেন তিনি। তিনটি গোলই হয়েছে খেলার প্রথমার্ধে। 

ঘানার বিপক্ষে ব্রাজিল সবশেষ খেলেছে সেই ২০১১ সালে। ১১ বছর আগের সেই ম্যাচে ব্রাজিল জিতেছিল ১-০ গোলে। আর সামগ্রিক হিসেবেও ব্রাজিলকে কখনো হারাতে পারেনি ঘানা, পারেনি নিদেনপক্ষে একটা ড্র আদায় করে নিতেও। 

শুরুর ৯ মিনিটে রাফিনিয়ার নেওয়া কর্নারে ব্রাজিলকে এগিয়ে দেন মারকিনিয়োস। ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় ব্রাজিলের, ডান পাশ থেকে ক্রস করেন নেইমার, তা থেকেই গোল আদায় করে নেন রিচার্লিসন।

বিরতির পাঁচ মিনিট আগে তৃতীয় গোলের দেখা পায় ব্রাজিল। নেইমারের ফ্রি কিকে করা রিচার্লিসনের হেডার গিয়ে আছড়ে পড়ে ঘানার জালে। ৩-০ গোলে এগিয়ে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতির পর ফিরে ব্রাজিল কোচ তিতে বেঞ্চের খেলোয়াড়দের পরখ করেছেন। থিয়াগো সিলভার বদলে গ্লেইসন ব্রেমার, রিচার্লিসনকে তুলে মাতেউস কুনিয়া, ক্যাসেমিরোর জায়গায় ফ্যাবিনিও, ভিনিসিয়াসকে তুলে নিয়ে অ্যান্টোনি, আর রাফিনিয়ার বদলে নামান রদ্রিগোকে। গোলের সুযোগ তাতে কিছুটা কমেছে, তবে তাদের বাজিয়ে দেখার তৃপ্তিটা ঠিকই পেয়েছে ব্রাজিল। 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়