Cvoice24.com

জুলাইয়ে ওয়ান ডে সিরিজ খেলতে চট্টগ্রামে আসছে আফগানিস্তান

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৯, ১৭ মে ২০২৩
জুলাইয়ে ওয়ান ডে সিরিজ খেলতে চট্টগ্রামে আসছে আফগানিস্তান

দুই ধাপে তিনটি সিরিজ খেলতে আগামী ১০ জুন বাংলাদেশ সফরে আসতে যাওয়া আফগানিস্তান ক্রিকেট দল চট্টগ্রামে খেলবে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ৫, ৮ ও ১১ জুলাই ওয়ান ডেতে মুখোমুখি হবে দুই দল। এর আগে, ১ জুলাই চট্টগ্রামে এসে পৌঁছবে আফগানিস্তান।

দ্বিপাক্ষিক এ সফরে চট্টগ্রামের তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ ছাড়াও সফরে একটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। একমাত্র টেস্ট ম্যাচটি হবে মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ও সিলেটে হবে টি-টোয়েন্টি সিরিজ।

বুধবার (১৭ মে) দ্বিপাক্ষিক এ সিরিজের সূচি প্রকাশ করেছে বিসিবি। সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি মিরপুরে শুরু হবে ১৪ জুন। টেস্ট ম্যাচ খেলে ১৯ জুন ভারত সফরে যাবে আফগানিস্তান দল। সেখানে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে রশিদ খানের দল।

সেই সিরিজ শেষে ১ জুলাই আবার বাংলাদেশে ফিরবে আফগানরা। এরপর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫, ৮ ও ১১ জুলাই তিনটি ওয়ানডে খেলবে দুই দল। ওয়ানডে সিরিজ শেষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেট যাবে দুই দল। সেখানে ১৪ ও ১৬ জুলাই দুটি ম্যাচ দিয়ে সফর শেষ হবে আফগানদের।

আইসিসির ভবিষ্যৎ সফর পরিকল্পনায় প্রাথমিকভাবে অবশ্য আফগানদের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু আফগান ক্রিকেট বোর্ড মাঝে ভারত সিরিজের জন্য সময় বের করতে চাচ্ছিল। সে জন্য একটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি কমিয়ে আনার প্রস্তাব দেয় দেশটির ক্রিকেট বোর্ড। বিসিবিও আফগানদের প্রস্তাবে রাজি হয়।

সর্বশেষ গত বছর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল আফগানিস্তান। সেবার তারা খেলেছিল ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।

সর্বশেষ

পাঠকপ্রিয়