Cvoice24.com

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ/
ছিটকে গেল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৯, ১ জুন ২০২৩
ছিটকে গেল আর্জেন্টিনা

নকআউট পর্বেই ছিটকে গেছে হট ফেভারিট আর্জেন্টিনা। গ্রুপ পর্বে তাদের পারফরম্যান্সে দাপট 'নাইজেরিয়ার দেয়ালে' আটকে  গেছে। দেশটির স্যান হুয়ান ডেল বিসেন্টেনারিও স্টেডিয়ামে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে নাইজেরিয়া। ইব্রাহিম বেজি মুহাম্মদের গোলে এগিয়ে যাওয়ার পর হালিরু সারকির গোলে শেষ আট নিশ্চিত করে আফ্রিকান দলটি।

শক্তির বিচারে নাইজেরিয়া থেকে ঢের এগিয়ে আর্জেন্টিনা। ম্যাচের পরিসংখ্যানও বলছে সেটাই। বল দখল থেকে শুরু করে আক্রমণ, পাস কিংবা টার্গেটে শট সবকিছুতেই বেশ এগিয়ে আর্জেন্টাইনরা। শুধু ফলাফলটাই তাদের বিপরীতে গেছে।

শুরুর দিকে কিছুটা ম্যাড়মেড়ে ফুটবল খেলেছে দুদলই। ঘরের মাঠে আত্মবিশ্বাসী আর্জেন্টিনা ধীরে ধীরে আক্রমণের ধার বাড়ায়। তবে গোলশূন্যভাবেই শেষ হয়েছে প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া আর্জেন্টিনা রক্ষণভাগের ওপর নিয়ন্ত্রণ হারায় কিছুটা। সুযোগ নিতে ভুল করেনি নাইজেরিয়ানরা। ৬১ তম মিনিটে আদেনিরানের পাস থেকেই জালে বল জড়ান বেজি মুহাম্মদ। শেষ পেরেকটা ঢুকান হালিরু সারকি, অতিরিক্ত সময়ে প্রতি আক্রমণ থেকে গোলটা আদায় করে নেয় এই নাইজেরিয়ান। 

অন্যদিকে গোল খেয়ে মরিয়া হয়ে ওঠা আর্জেন্টিনার খেলোয়াড় কার্বোনির দুর্দান্ত শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন নাইজেরিয়ান গোলরক্ষক ৬৪তম মিনিটে। ৮৩ তম মিনিটে তো স্রেফ ভাগ্যের জোরে বেঁচে যায় নাইজেরিয়া। রোমেরোর নেয়া শট গোলকিপারকে পরাস্ত করলেও পোস্টে লেগে ফিরে আসে। এদিন ভাগ্য মনে হয় তাদের পক্ষে ছিল না। না হলে দুই দুটো সুযোগ মিস হলো কেন। হাসি মুখে আফ্রিকান দলটি মাঠ ছাড়লেও আর্জেন্টিনার চলমান বিশ্বকাপের স্বপ্ন ধুলিস্যাৎ হয় এখানেই।

সর্বশেষ

পাঠকপ্রিয়