মালয়েশিয়ার বন্দরে কনটেইনার থেকে বাংলাদেশি কিশোরকে উদ্ধার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫০, ১৮ জানুয়ারি ২০২৩
মালয়েশিয়ার বন্দরে কনটেইনার থেকে বাংলাদেশি কিশোরকে উদ্ধার

টানা ছয়দিন আটকে থাকার পর মালয়েশিয়ার বন্দরে একটি খালি কনটেইনার থেকে ১৫ বছর বয়সী এক বাংলাদেশি কিশোরকে উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে কনটেইনারটি চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে গিয়েছে। 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) মালয়েশিয়ার পোর্ট কেলাংয়ে ঘটনাটি ঘটে। 
 
জানাযায়, গত ১২ জানুয়ারি ইন্টিগ্ররা নামে একটি জাহাজ চট্টগ্রাম বন্দর ছেড়ে মালয়েশিয়ার উদ্দেশ্যে যাত্রা করে। জাহাজটি কোনোরকম যাত্রাবিরতী না দিয়ে গত ১৬ জানুয়ারি মালয়েশিয়ার কেলাং বন্দরে পৌছাঁয়। ওইদিন জাহাজটি সেখানকার বহির্নোঙরে (সাগরে) ছিল। এসময় খালি কনটেইনারের ভেতর থেকে কারও চিৎকার শুনলে জাহাজের ক্যাপ্টেন পরদিন ১৭ জানুয়ারি জাহাজটি কেলাং বন্দরের জেটিতে ভেড়ান। এরপর কনটেইনার খুলে কিশোরকে জীবিত উদ্ধার করেন।

উদ্ধারের পর তাকে সেখানকার স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক চট্টগ্রাম বন্দরের এক কর্মকর্তা বলেন, ‘খালি কনটেইনারটি চট্টগ্রাম বন্দর থেকেই গিয়েছে। কিন্তু কনটেইনারের ভেতর সেই কিশোর ডিপো থেকে উঠেছে নাকি বাইরে থেকে সেটা অনুসন্ধান করে দেখা হবে।’

প্রসঙ্গত গতবছরের ৬ অক্টোবর চট্টগ্রাম বন্দর থেকে মালয়েশিয়ায় যাওয়া একটি কন্টেইনারের ভেতরে একজনের লাশ পাওয়া গেছে। এর আগেও বিভিন্ন সময়ে পাঠানো বাংলাদেশের কন্টেইনার থেকে লোকজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ২০১৬ সালে ভারতের অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তম বন্দরে বাংলাদেশি একটি খালি কন্টেইনার থেকে এক তরুণকে উদ্ধার করে পুলিশ। বিশাখাপত্তম বন্দর থেকে উদ্ধার হওয়া বাংলাদেশি ওই তরুণের নাম মোহাম্মদ রোহান হোসাইন (৩০)। ২০১৭ সালে চট্টগ্রাম বন্দর থেকে সিঙ্গাপুরগামী কন্টেইনার লোড করার সময় কেডিএস কন্টেইনার ডিপোর বাবুল ত্রিপুরা নামের এক কর্মীকে একটি কন্টেইনারের ভেতর থেকে উদ্ধার করে পুলিশ।

সর্বশেষ

পাঠকপ্রিয়