সাবেক সচিবসহ মুক্তিযোদ্ধার বিরুদ্ধে মামলার প্রতিবাদ
চট্টগ্রাম শিক্ষা বোর্ড ঘেরাওয়ের হুঁশিয়ারি মুক্তিযোদ্ধাদের

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৩, ১৮ ফেব্রুয়ারি ২০২৪
চট্টগ্রাম শিক্ষা বোর্ড ঘেরাওয়ের হুঁশিয়ারি মুক্তিযোদ্ধাদের

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক সচিব অধ্যাপক আব্দুল আলীম ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. মুহাম্মদ ইদ্রিস আলীর বিরুদ্ধে মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন চট্টগ্রামের মুক্তিযোদ্ধারা। এ সময় তাঁরা চট্টগ্রাম শিক্ষা বোর্ড কার্যালয় ঘেরাও, অনশনসহ কঠোর কর্মসূচি ঘোষণা করার হুঁশিয়ারি দেন। একইসঙ্গে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের বর্তমান সচিবকে দুর্নীতিবাজ আখ্যায়িত করে তার বিরুদ্ধে তদন্তের দাবিও জানান তাঁরা। 

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে এই সংবাদ সম্মেলন আয়োজন করে বাংলাদেশের মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্ট এবং গণ অধিকার চর্চা কেন্দ্র। এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশের মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান।‌ লিখিত বক্তব্যে তিনি দুর্নীতির আলামত নষ্টের শঙ্কা ব্যক্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর জরুরি দৃষ্টি আকর্ষণ করেন।‌

এসময় তিনি বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা পরিবেশবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইদ্রিস আলী এবং শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল আলীমের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে। তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা ঠিক হয়নি। মিথ্যা মামলা প্রত্যাহার না করলে চট্টগ্রামের সর্বস্তরের নাগরিক সমাজকে সঙ্গে নিয়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ড কার্যালয় ঘেরাও, অনশনসহ কঠোর কর্মসূচি পালন করব।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইদ্রিস মিয়া, আ হ ম নাসির উদ্দিন, রাজা মিয়া, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সরোয়ার হুসাইন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা প্রিন্সিপাল মো. ইউনুস, মোজাফফর আহমেদ, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, হাবিবুল্লাহ বাহার, মাস্টার ওবায়দুল্লাহ, খাজা নিজামউদ্দিন, ১১ নং সেক্টরের কোম্পানি কমান্ডার ডা. শাহ আলম ভূঁইয়া, আওয়ামী লীগ নেত্রী হাসিনা আক্তার টুনু, অধ্যাপক নোমান আহমেদ সিদ্দিকী, ইসমাইল কুতুবী, যুবনেতা ইমতিয়াজ আহমেদ, মোরশেদ আলম, জসিমুল হক, সিঞ্জন ভৌমিক প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৫ জানুয়ারি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক সচিব অধ্যাপক আব্দুল আলিম ও অধ্যাপক ইদ্রিস আলীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে পরিচয় প্রতারণা, কম্পিউটারে বেআইনি প্রবেশসহ গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বক্তব্য দেওয়ার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়। চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতে বোর্ডের বর্তমান সচিব অধ্যাপক নারায়ণ চন্দ্র নাথের স্ত্রী বনশ্রী নাথ বাদি হয়ে মামলাটি দায়ের করেন। ট্রাইব্যুনাল অভিযোগ আমলে নিয়ে পুলিশের কাউন্টার টেরোরিজমকে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়