Cvoice24.com

সিআইইউর বসন্ত বরণ উৎসবে ফাগুনের হাওয়া

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৮:২০, ৪ মার্চ ২০২৪
সিআইইউর বসন্ত বরণ উৎসবে ফাগুনের হাওয়া

প্রকৃতির দক্ষিণা দুয়ারে বইছে মিষ্টি হাওয়া। আর কড়া নেড়ে বলছে বসন্ত এসে গেছে। কোকিলের কণ্ঠেও বসন্তের আগমণী গান। আর চারপাশে যখন এতো সব আয়োজন, তখন তারুণ্যমুখর বিদ্যাপীঠ চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) কেন থাকবে পিছিয়ে?

বসন্ত উন্মাদনায় মেতে উঠলেন ছাত্র-শিক্ষক সবাই। গতকাল সোমবার বসন্ত বরণ উপলক্ষে সিআইইউতে আয়োজন করা হয় জমজমাট  পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। সিআইইউর কালচারাল ক্লাব আয়োজন করে এই অনুষ্ঠানের।

দু’পর্বে বিভক্ত অনুষ্ঠান সূচির শুরুতেই সকালে ছিল পিঠা উৎসব। বাড়িতে তৈরি গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী সব পিঠার পসরা দেখা যায় এদিন প্রতিটি স্টলে। পুলি, চিতল, নকশি, পাটিসাপটা, পাখন, তেলে ভাজা… আরও কতো কী!

অনুষ্ঠানে বাসন্তী ফুলের সৌরভে মাতোয়ারা হয়ে উঠে পুরো সিআইইউ ক্যাম্পাস। ছেলেদের পরনে হলুদ পাঞ্জাবি, আর মেয়েরা ছিলেন হলুদ শাড়িতে। অনেককে দেখা গেল প্রিয় সেলফিতে।

সাংস্কৃতিক পর্বের শুরুতেই ‘আহা আজ এ বসন্তে’ গানটির সঙ্গে অংশ নেন একঝাঁক শিক্ষার্থী। এরপর একে একে রবীন্দ্রসংগীত, ফোক গান, আবৃত্তি আর নাচ পরিবেশন করে হাততালি কুড়ান- শ্রেয়া, জিনান, অরিজিৎ, শর্মী, তন্দ্রা,  সানজানা, তাহুরা, সিয়াম, পুষ্পিতা,  পূজা, বুশরা, ইশমাম , দেব, মৌমিতা, আলপনা, আলভী প্রমুখ।

পুরো অনুষ্ঠানটির সমন্বয় করেন সিআইইউর কালচারাল ক্লাবের আহ্বায়ক ড.  রোবাকা শামসেরএসোসিয়েন প্রফেসর, সিআইইউ বিজনেস স্কুল।  

কনভেনর, সিআইইউ কালচারাল ক্লাব। অনুষ্ঠান উপস্থাপনা করেন দুই কৃতী শিক্ষার্থী সানজানা, শর্মী এবং নীলা।  এতে সিআইইউর চার স্কুলের ফ্যাকাল্টি অ্যাডভাইজার, ডিন, শিক্ষক, রেজিস্ট্রারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন

সর্বশেষ

পাঠকপ্রিয়