করোনায় ৫ বন্ধুর বদলে যাওয়া নেশা 

প্রকাশিত: ১৫:২৮, ২৩ মে ২০২০
করোনায় ৫ বন্ধুর বদলে যাওয়া নেশা 

ইকবাল টিপু, আজমাইন, রাহাত, ইমরুল, রাকিব। তারা পাঁচ বন্ধু। পড়াশুনার পাশাপাশি তাদের কেউ খেলেন ক্রিকেট, কেউ বা করে রাজনীতি। কখনো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঝুপড়ি, আবার কখনো শহুরে কোনো টঙ দোকানেই মিলে তাদের আড্ডার আসর। আড্ডাই তাদের নেশা। কিন্তু করোনা পরিস্থিতি এ তরুণ দলের নেশা বদলে দিয়েছে। জাগিয়েছে অন্য এক নেশা! এ নেশা মানবিকতার, এ নেশা মানুষের পেটে খাবার যোগান দেওয়ার! 

এ নিয়ে তারা হাজারো মানুষের ঘরে পৌঁছে দিয়েছে খাবার। কখনো 'মানুষ হতে চাই' প্লাটফর্ম, কখনো বা ছাত্রলীগের ব্যানারে তারা দাঁড়িয়েছে মানুষের পাশে। আবার কখনো নিজেদের মত করেও ছুটেছে খেটে-খাওয়া দিনমজুরের ঘরে। 

শনিবার (২৩ মে) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকা ও এতিমখানা এবং নগরীর শ্রমজীবী ১০০ পরিবারকে খাদ্যসামগ্রী প্রদান করে তারা।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল টিপু বলেন, 'আমরা ছাত্র। আমাদের অর্থ দিয়ে সহায়তার সুযোগ নেই তেমন। তাই বলে এই দুর্যোগে আমরা বসে থাকতে পারিনা। আমরা তাই বিত্তশালীদের কাছ থেকে সহযোগিতা নিচ্ছি। সম্প্রতি মডেল গ্রুপের কর্ণধার মাসুদুজ্জামানের অর্থায়নে আমরা ১০০ পরিবারকে ১৫ কেজি করে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। আমরা আমাদের এ কার্যক্রম সবার সহযোগিতায় অব্যাহত রাখতে চাই।'

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়