Cvoice24.com

বিমানবন্দর সড়ক পরিদর্শনে সুজন

প্রকাশিত: ১৭:১৭, ১২ আগস্ট ২০২০
বিমানবন্দর সড়ক পরিদর্শনে সুজন

ছবি : সিভয়েস

একটি প্রতিষ্ঠিত নগরীতে এয়ারপোর্ট সড়ক হচ্ছে নগরের প্রবেশদ্বার। এখান থেকেই দেশি ও বিদেশি অতিথিরা চট্টগ্রাম সম্পর্কে ধারণা নিবে। এসব বিষয় মাথায় রেখে আগামী ২০ আগষ্টের (বৃহস্পতিবার) মধ্যে এয়ারপোর্ট সড়ক কার্পেটিংসহ যান চলাচল উপযোগী করার নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন।

বুধবার (১২ আগস্ট) চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) কর্তৃক বাস্তবায়িত উড়াল সেতু ও এয়ারপোর্ট সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন করতে গিয়ে তিনি এই নির্দেশনা দেন।

এসময় তিনি বলেন, শুধুমাত্র সমন্বয়হীনতার অভাবে এই সড়কে জনদুর্ভোগ মেনে নেয়া যায় না। চট্টগ্রামের উন্নয়নে আমরা যারা কাজ করছি তাদের মধ্যে সমন্বয় না হলে উন্নয়ন কার্যক্রমে কোন সফলতা আসবে না। যেহেতু জনদুর্ভোগ লাঘবে নগরীতে রাস্তা-ঘাট তৈরি করা হয় সেহেতু কাজের ক্ষেত্রে জনদুর্ভোগ যেন বেড়ে না যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

ওয়াসার পাইপ লাইনের কারণে ড্রেনের পানি নিষ্কাশন  ব্যাহত হওয়ার বিষয়টি প্রত্যক্ষ করে তিনি ২০ আগস্টের মধ্যেই পানি চলাচলে বাঁধা সৃষ্টিকারী ওয়াসার পাইপগুলো ওয়াসাকে সরিয়ে নিতে বলেন। সেই সাথে রাস্তায় যত গর্ত ও খানা-খন্দক আছে তা ওই একই সময়ের মধ্যে প্যাচওয়ার্কের মাধ্যমে সংস্কার করে রাস্তা কার্পেটিং এর সিদ্ধান্ত দেন। এসময় উভয় সংস্থার প্রতিনিধিরা এই নির্দেশনা বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন চসিক প্রশাসককে।

এয়ারপোর্ট সড়কের এই চলমান উন্নয়নকাজে সমন্বয়ক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। তাই চসিক প্রশাসক সংশ্লিষ্ট প্রকৌশলীদের এই বিষয়ে নজরদারি বাড়িয়ে কাজের গুনগতমান অক্ষুন্ন রাখতে নির্দেশনা দেন।

এ সময় অন্যান্যর মধ্যে আরও উপস্থিত ছিলেন চসিক প্রধান প্রকৌশলী লে.কর্ণেল সোহেল আহমদ, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক,  তত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, নির্বাহী প্রকৌশলী অসীম বড়ুয়া, সহকারী প্রকৌশলী আশিকুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) অলক দাশ, সিডিএ ফ্লাইওভার প্রকল্প পরিচালক মোহাম্মদ মাহফুজ, ওয়াসার নির্বাহী প্রকৌশলী আবদুর রউফ, রাজনীতিক হাজী হারুনুর রশীদ, হাজী মো. ইলিয়াছসহ প্রমুখ।

-সিভয়েস/এপি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়