Cvoice24.com

আইনি পরামর্শের জন্য অনলাইন প্ল্যাটফর্ম ‘ফাইন্ড মাই অ্যাডভোকেট’

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৩:০২, ২৯ মে ২০২৪
আইনি পরামর্শের জন্য অনলাইন প্ল্যাটফর্ম ‘ফাইন্ড মাই অ্যাডভোকেট’

আইনি সহায়তাকে আরও সহজলভ্য করতে সম্প্রতি ওয়েবসাইট (www.findmyadvocatebd.com) চালু করেছে দেশের অনলাইনভিত্তিক আইনি সেবা প্রতিষ্ঠান ‘ফাইন্ড মাই অ্যাডভোকেট’। ওয়েবসাইটটিতে প্রবেশ করে যেকোনো ব্যক্তি আইনি সমস্যা লিখে জানালেই তা পর্যালোচনা করে পরামর্শ দিয়ে থাকেন অভিজ্ঞ আইনজীবীরা। ২০১৮ সাল থেকে ফেসবুক পেজ ও গ্রুপের মাধ্যমে আইনি সেবা ও পরামর্শ দিয়ে আসা প্রতিষ্ঠানটি তাদের ওয়েবসাইট চালুর মাধ্যমে আইনি সহায়তাকে আরও সহজলভ্য করতে চায়। 

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মো. হায়দার তানভীরুজ্জামান বলেন, ‘আমাদের প্রতিষ্ঠানে একদল দক্ষ আইনজীবী কাজ করছেন। গত পাঁচ বছর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে আমাদের কার্যক্রম শুরু হলেও এখন আইনি সহায়তার চাহিদা বাড়ায় ওয়েবসাইট চালু করা হয়েছে।’

ওয়েবসাইটটিতে এপয়েন্টম্যান্টের মাধ্যমে ফোন কল, চেম্বার ও নিজ ঘরে বসে সরাসরি আইনি পরামর্শ পাওয়ার জন্য তিনটি অপশন রয়েছে। ফলে যেকোনো ব্যক্তি নিজের প্রয়োজন অনুযায়ী আইনি ফি’র বিনিময়ে পারিবারিক, ফৌজদারি, দেওয়ানি, আয়কর,কাজী অফিস, সাইবার অপরাধসহ বিভিন্ন বিষয়ে আইনি সহায়তা পেতে পারেন।

ওয়েবসাইটটিতে বিভিন্ন আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠানের মাধ্যমে অর্থ পরিশোধের সুযোগ থাকায় সহজেই অভিজ্ঞ আইনজীবীদের কাছ থেকে আইনি পরামর্শ পাওয়া সম্ভব। শিগগিরই অ্যাপ চালু করার পাশাপাশি প্রবাসীদের আইনি পরামর্শ সুবিধা চালু করার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

এ ছাড়া ওয়েবসাইটটিতে বিভিন্ন জেলায় বসবাসকারী দক্ষ আইনজীবীদের সন্ধান পাওয়া যায়। ফলে এর মাধ্যমে সহজেই পছন্দের আইনজীবীর কাছ থেকে আইনি পরামর্শ পাওয়া যায়।

‘ফাইন্ড মাই অ্যাডভোকেট’ একটি উদ্ভাবনী উদ্যোগ যা বাংলাদেশের আইনি সেবা খাতে একটি ইতিবাচক প্রভাব ফেলতে পারে। ওয়েবসাইটের নকশাটি আরও আকর্ষণীয় ও ব্যবহার বান্ধব হলে তা ব্যবহারকারীদের জন্য আরও সহজবোধ্য ও ব্যবহার উপযোগী হবে। ওয়েবসাইটটিতে ফোন কল, চেম্বার ও নিজ ঘরে বসে সরাসরি আইনি পরামর্শের জন্য যথাক্রমে ২০০, ১০০০ ও ২০০০ টাকা খরচ করতে হবে। আইনজীবীদের তালিকা আরও বিস্তারিতভাবে প্রদর্শন করা হলে ওয়েবসাইটটি আরও জনপ্রিয় হবে এবং আরও বেশি মানুষকে আইনি সহায়তা প্রদান করতে সক্ষম হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়