Cvoice24.com

পানির দাম ৫ শতাংশ বাড়াচ্ছে চট্টগ্রাম ওয়াসা, জানুয়ারিতে কার্যকর

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৮, ৪ নভেম্বর ২০২১
পানির দাম ৫ শতাংশ বাড়াচ্ছে চট্টগ্রাম ওয়াসা, জানুয়ারিতে কার্যকর

চট্টগ্রাম ওয়াসা। প্রতীকী ছবি

নগরের আবাসিক ও অনাবাসিক গ্রাহকদের জন্য পানির দাম ৫ শতাংশ বৃদ্ধি করেছে চট্টগ্রাম ওয়াসা। যা আগামী ২০২২ সালের ১ জানুয়ারি থেকে কার্যকর হবে।  

বৃহস্পতিবার (৪ নভেম্বর) চট্টগ্রাম ওয়াসার ৬৪তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয় সংস্থাটি। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম ওয়াসার বোর্ড মেম্বার সাংবাদিক মহসীন কাজী।

সংশ্লিষ্টরা জানান, পানির দাম বাড়ানোর এ সিদ্ধান্ত সংস্থার নিয়মানুযায়ী। ওয়াসা কর্তৃপক্ষের আইন ১৯৯৬ এর ২২ (২) উপ-ধারা অনুযায়ী পানির দাম ৫ শতাংশ হারে বাড়ানো হয়।

ওয়াসা সূত্র জানিয়েছে, দাম বাড়ানোর পর আবাসিক গ্রাহকদের ক্ষেত্রে প্রতি এক হাজার লিটার পানির দাম দিতে হবে ১৩ টাকা ০২ পয়সা। যা আগে ছিল ১২ টাকা ৪০ পয়সা। অন্যদিকে নতুন দাম কার্যকর হলে অনাবাসিক গ্রাহকদের প্রতি এক হাজার লিটার পানির দাম দাঁড়াবে ৩১ টাকা ৮২ পয়সা। বর্তমানে যা ৩০ টাকা ৩০ পয়সা এক হাজার লিটার পানির দাম।

এর আগে, ২০১৯ সালে ৯ আগস্ট পানির দাম প্রায় ৬০ শতাংশ বৃদ্ধি করে মন্ত্রণালয়ের সুপারিশ পাঠায় ওয়াসা। কিন্তু মন্ত্রণালয় রাজি না হাওয়ায় গত বছরের ১ মার্চ দ্বিতীয় দফা পানির দাম পুনঃনির্ধারণ করে। সে অনুযায়ী আবাসিকে পানির দাম ছিল ১২ টাকা ৪০ পয়সা এবং অনাবাসিকে ৩০ টাকা ৩০ পয়সা।  

এ বিষয়ে জানতে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ’র সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি।

-সিভয়েস/একে/এমএম

সর্বশেষ

পাঠকপ্রিয়