Cvoice24.com

ট্রেনে বৃদ্ধার ফেলে যাওয়া টাকা ফিরিয়ে দিলো রেলওয়ে কর্মচারী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৬, ২ জুলাই ২০২২
ট্রেনে বৃদ্ধার ফেলে যাওয়া টাকা ফিরিয়ে দিলো রেলওয়ে কর্মচারী

৭৫ বছর বয়সী হোসনে আরা বেগম। বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলায়। আন্তঃনগর ট্রেন তূর্ণা নিশিথায় চড়ে সকালে চট্টগ্রামে রেলস্টেশনে পৌঁছান তিনি। কিন্তু ভুলবশত ট্রেনের ভিতরে কেবিনে ফেলে আসেন ২৫ হাজার ২০০ টাকা। পরে রেলওয়ে কর্তৃপক্ষের সহযোগিতায় তিনি ফিরে পান তাঁর টাকা।

শনিবার (২ জুলাই) ঢাকা থেকে চট্টগ্রামে ছেড়ে আসা সকাল সাড়ে ৬টার তূর্ণা-নিশিতা ট্রেনে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, শুক্রবার রাতে হোসনে আরা বেগম ঢাকা থেকে আন্তঃনগর ট্রেন তূর্ণা-নিশিথা করে চট্টগ্রামে ছেলের বাসায় আসছিলেন। ভুলে ট্রেনের ‘গ’ বগির ২ নম্বর কেবিনের বালিশের নিচে ২৫ হাজার ২০০ টাকা ফেলে চলে যান। অর্ধেক পথ যাবার পর টাকার কথা মনে পড়লে তিনি
আবার স্টেশনে গিয়ে ট্রেনের সুপারভাইজার শাফিউল আলমকে বিষয়টি অবহিত করেন।  এরপর সুপারভাইজার স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরীকে ঘটনাটি জানান। এক পর্যায়ে ট্রেনের বিছানায় পাওয়া রেলওয়ের এক কর্মচারী টাকাটা ফেরত দেন।

এ বিষয়ে জানতে চাইলে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী সিভয়েসকে বলেন, ঈদকে সামনে রেখে ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে। সকালে নিজ কার্যালয়ে অফিস করার সময় এক যাত্রী ভুলে টাকা রেখে যাওয়ার বিষয়টি আমাকে জানান। ট্রেনের কর্মচারী ও সুপারভাইজারের সহযোগিতায় বিছানা থেকে টাকাগুলো পাওয়া গোছে। পরে ওই বৃদ্ধার ছেলের কাছে টাকা ফেরত দেই। টাকা পেয়ে তাঁর ছেলে খুশি হয়ে আমাদের ধন্যবাদ জানিয়েছেন।

সিভয়েস/আরকে

সর্বশেষ

পাঠকপ্রিয়