আজ বুয়েটের মূল ভর্তি পরীক্ষা

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১০:২৮, ৯ মার্চ ২০২৪
আজ বুয়েটের মূল ভর্তি পরীক্ষা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে প্রাক-নির্বাচনী পরীক্ষায় মেধার ভিত্তিতে নির্বাচিত হয়ে মূল ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন ভর্তিচ্ছুরা। শনিবার (৯ জানুয়ারি) পরীক্ষাটি লিখিত আকারে ২ ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 
এতে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মডিউল-এ ‘ক’ ও ‘খ’ গ্রুপের জন্য গণিত, পদার্থবিজ্ঞান ও রসায়ন এবং দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত মডিউল-বি ‘খ’ গ্রুপের মুক্তহন্ত অঙ্কন এবং দৃষ্টিগত ও স্থানিক ধীশক্তি পরীক্ষা থাকবে। ভর্তির জন্য নির্বাচিত ও অপেক্ষমাণ প্রার্থীদের নামের তালিকা প্রকাশের সম্ভাব্য তারিখ আগামী  ৩১ মার্চ।
 
এর আগে গত ২৪ ফেব্রুয়ারি বুয়েটে প্রাক- নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে ২৬ ফেব্রুয়ারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে প্রতি শিফটের প্রথম থেকে তিন হাজারতম শিক্ষার্থীকে মূল পরীক্ষার জন্য মনোনীত করা হয়।
 
আবেদনকারীদের মধ্যে বাছাইয়ের পর ১৭ হাজার ৪২৮ জন শিক্ষার্থী প্রাক- নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছেন। এর মধ্যে ১২ হাজার ৫৫৫ জন ছাত্র ও ৪ হাজার ৮৭৩ জন ছাত্রী।
 
এবার বুয়েটে পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীভুক্ত প্রার্থীদের জন্য প্রকৌশল বিভাগসমূহ ও নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট ৩টি এবং স্থাপত্য বিভাগে ১টি সংরক্ষিত আসনসহ সর্বমোট ১ হাজার ৩০৯ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়