Cvoice24.com

রোহিঙ্গা ক্যাম্পে ২ মাঝি হত্যার ঘটনায় মামলা, গ্রেপ্তার ৩

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১৫, ১১ আগস্ট ২০২২
রোহিঙ্গা ক্যাম্পে ২ মাঝি হত্যার ঘটনায় মামলা, গ্রেপ্তার ৩

কক্সবাজারের উখিয়ার বালুখালীর জামতলী রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই মাঝি হত্যার ঘটনায় ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১০ আগস্ট) দিবাগত রাত ১টায় পাঁচজনের নাম উল্লেখ করে এবং বাকিদের অজ্ঞাতনামা দেখিয়ে উখিয়া থানায় মামলাটি দায়ের করেন নিহত আবু তালেবের স্ত্রী তৈয়বা খাতুন। এ ঘটনায় বৃহস্পতিবার ভোরে অভিযান চালিয়ে এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেপ্তার করেছে এপিবিএন। 

মামলায় এজাহারনামীয় আসামিরা হলেন— জামতলী ১৫ নং ক্যাম্পের জাফর আলমের ছেলে মাহামুদুল হাসান (২৭), মৃত সোনা আলীর ছেলে সাহা মিয়া (৩২), তার ভাই আবুল কালাম ওরফে জাহিদ আলম (২৫), মৃত রশিদ আহম্মেদের ছেলে জাফর আলম (৫৪) ও তার ছেলে মো. সোয়াইব।

এজাহারে উল্লেখ করা হয়, পূর্ব শত্রুতার জের ধরে এই জোড়া হত্যার ঘটনা ঘটেছে। স্থানীয় আবুল কাশেমের ছেলে সাব-মাঝি রেজাউল আলম, জাফর হোসেনের ছেলে সাবমাঝি মো. ইয়াছিন এবং ইসমাঈলের ছেলে (ভলান্টিয়ার) নুর মোহাম্মদ এ ঘটানায় জড়িত রয়েছে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী সিভয়েসকে জানান, নিহত আবু তালেবের স্ত্রী তৈয়বা খাতুনের সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে মামলাটি রেকর্ড করা হয়। এ পর্যন্ত এজাহারভুক্ত তিনজন আসামি গ্রেপ্তার হয়েছে। ঘটনায় জড়িত বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

মামলার সত্যতা নিশ্চিত করে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন সিভয়েসকে জানান, বিশেষ অভিযান পরিচালনা করে ঘটনার সাথে জড়িত ক্যাম্প-১৫ ব্লক-সি/১ (ঘর নং-৬৮) এর সোনা মিয়ার ছেলে সাহা মিয়া (৩২), ব্লক-সি/৬ (ঘর নং-৬৫৮) এর জাফর আলমের মো. সোয়াইব (১৯) ও ব্লক-সি/৬ (ঘর নং-৬৪৮) এর রশিদ আহম্মেদের ছেলে জাফর আলম (৫৪) কে গ্রেপ্তার করা হয়েছে। 

এর আগে মঙ্গলবার (৯ আগস্ট) দিবাগত রাত পৌনে ১২টার দিকে ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের দুর্গম পাহাড়ের ঢালে সন্ত্রাসীরা ২ রোহিঙ্গা নেতা ক্যাম্প-১৫ ব্লক-সি/১ এর আব্দুর রহিমের ছেলে হেড মাঝি আবু তালেব (৪০) ও সি/৯ এর ইমাম হোসেনের ছেলে সাব ব্লক মাঝি সৈয়দ হোসেন (৩৫) কে গুলি করে হত্যা করে পালিয়ে যায়।

-সিভয়েস/এমএম/পিবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়