Cvoice24.com

করোনা পরীক্ষায় প্রতি তিন জনের একজন আক্রান্ত হচ্ছে চট্টগ্রামে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৫, ২৬ জানুয়ারি ২০২২
করোনা পরীক্ষায় প্রতি তিন জনের একজন আক্রান্ত হচ্ছে চট্টগ্রামে

চট্টগ্রামে করোনা সংক্রমণের লাগাম নিয়ন্ত্রণে রাখা সম্ভব হচ্ছে না। গেল ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত রোগীর শনাক্তের সংখ্যা আগের চেয়ে আরও বেড়েছে। আক্রান্ত হচ্ছেন প্রতি তিন জনের একজন। এদিনে রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৪৫৫ জন। যা আগের দিনের তুলনায় শতাধিক বেশি।  

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত তথ্যে এসব খবর জানা গেছে। 

তথ্য মতে, মঙ্গলবার চট্টগ্রামের সরকারি বেসরকারি ১৪টি ল্যাবে সর্বমোট ৪ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১ হাজার ৪৫৫ জনের ফলাফল পজিটিভ আসে। এদের ১ হাজার ৬০ জন নগরের আর ৩৯৫ জন উপজেলার বাসিন্দা।

উপজেলার মধ্যে একদিনে সর্বোচ্চ শনাক্ত হয়েছে হাটহাজারীতে ৮৮ জন। এর পরে দ্বিতীয় অবস্থান রাউজানে ৬৪ জন, আনোয়ারায় ৫৮, রাঙ্গুনিয়ায় ৩৫, বাঁশখালীতে ২৯, বোয়ালখালীতে ২৫,  সাতকানিয়ার ২৩, ফটিকছড়ি ও মিরসরাইয়ে ১৭ জন করে, লোহাগাড়ার ১৪, পটিয়ায় ১৩, সীতাকুণ্ডে ৫, চন্দনাইশ ও সন্দ্বীপে ৩ জন করে এবং কর্ণফুলীতে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। তাদের একজন নগরের অন্যজন উপজেলার বাসিন্দা। এনিয়ে গেল দুই দিনে পাঁচ জন মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে। 

নমুনা বিবেচনায় শনাক্তের হার ছিল ৩৪ দশমিক ১১ শতাংশ।  এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ১ লাখ ১৪ হাজার ৯১৫ জনে এসে দাঁড়িয়েছে। আর মৃত্যু রোগীর সংখ্যা ১ হাজার ৩৪৮ জনে ঠাঁই নিয়েছে।

চট্টগ্রামে ২০২০ সালের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়