Cvoice24.com

চট্টগ্রামে করোনায় আরও একজন মৃত্যু

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১২, ৩ জুলাই ২০২২
চট্টগ্রামে করোনায় আরও একজন মৃত্যু

ছবি-সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এসময় নতুন করে আরও ৫০ জন ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৩ শতাংশ। আগের দিন ছিল ১১ দশমিক ৮৪ শতাংশ। এ নিয়ে ৭২ ঘণ্টার মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে।  

রোববার (৩ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ দৈনিক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। 

তথ্যটি জানায়, গেল ২৪ ঘণ্টায় চট্টগ্রামে এন্টিজেন টেস্টসহ ৭টি ল্যাবে ২৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৫০ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া ৫০ জনের ৪৫ নগরের এবং বাকি ৫ জনের মধ্যে আনোয়ারায় ২ জন, বাঁশখালী, রাঙ্গুনিয়া ও সন্দ্বীপে ১ জন করে রয়েছেন। 

এ নিয়ে এ পর্যন্ত চট্টগ্রামে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৭ হাজার ৩৫১ জনে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৯২ হাজার ৭৩০ জন এবং ৩৪ হাজার ৬১১ জন বিভিন্ন উপজেলার। শুরু থেকে এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ৩৬৪ জন। এদের মধ্যে ৭৩৫ জন নগরের এবং ৬২৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। 

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর দেশের দ্বিতীয় রাজধানীখ্যাত চট্টগ্রামে প্রথম কোন রোগী সংক্রমিত হয় একই বছরের ৩ এপ্রিল। ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়