Cvoice24.com

চট্টগ্রামে একদিনেই ডেঙ্গু আক্রান্ত দুই নারীর মৃত্যু

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০০:১৬, ২২ সেপ্টেম্বর ২০২২
চট্টগ্রামে একদিনেই ডেঙ্গু আক্রান্ত দুই নারীর মৃত্যু

ডেঙ্গুর বাহক এডিস মশা। প্রতীকী ছবি।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ২৪ ঘণ্টার মধ্যেই ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন দুই নারী রোগীর মৃত্যু হয়েছে। এরমধ্যে একজন ৭০ বছর বয়সী ও অন্যজন ৪০ বছর বয়সী ছিলেন। চলতি বছর চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রথম এই দুই রোগীর মৃত্যুর ঘটনা ঘটেছে। 

বুধবার (২১ সেপ্টেম্বর) হাসপাতালের  মেডিসিন বিভাগের ১৩ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এ দুই রোগীর মৃত্যু হয়। 

সিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক শাহীদা আক্তার।

মৃত দুই জনের একজন খুরশিদা বেগম (৭০)। তিনি গত ১৬ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হন। অন্যজন শিউলি রাণী (৪০)। তিনি গতকাল (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় হাসপাতালে ভর্তি হন। 

এ বিষয়ে হাসপাতালের সহকারী পরিচালক শাহীদা আক্তার বলেন, 'গত ১৬ তারিখ খুরশিদা বেগম নামের ওই রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়। তার ডেঙ্গু শনাক্ত হয়েছিল। আজ সকালে হঠাৎ কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে তিনি মারা যান। ডেঙ্গু আক্রান্ত হয়ে গতরাতে শিউলি রাণী নামের আরেক রোগী ভর্তি হন। তিনি আজ ভোরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।'

যদিও জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে বুধবার রাতে প্রকাশিত ডেঙ্গুৃর রোগীর দৈনিক তালিকায় গত ২৪ ঘন্টায় ১৯ জন আক্রান্তের কথা বলা হলেও মৃত্যুর কথা বলা হয়েছে একজনের। কিন্তু খুরশিদা বেগম ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির পর কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে তিনি মারা যান। 

চট্টগ্রামে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩৯১ জন। এরমধ্যে সেপ্টেম্বরে এ ২১ দিনের মধ্যেই আক্রান্ত হয়েছেন ২৪২ জন। তার মধ্যে শুধুমাত্র চট্টগ্রাম মহানগরীতেই আক্রান্ত হয়েছেন ১৮৯ জন। আর গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৯ জন। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়