Cvoice24.com

চট্টগ্রামে করোনা সংক্রমণের হার ১০.৩৬

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:২৪, ২৪ সেপ্টেম্বর ২০২২
চট্টগ্রামে করোনা সংক্রমণের হার ১০.৩৬

চট্টগ্রামে গত কয়েকদিন ধরে আবার বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জন করোনায় শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ১০ দশমিক ৩৬ শতাংশ। আগের দিন শনাক্তের এ সংখ্যা ছিল ১২ জনে। তারও আগে ৭। তবে স্বস্তির বিষয় এসময়ে কারো মৃত্যু হয়নি ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। এই নিয়ে চট্টগ্রামের এখন পর্যন্ত মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ২৮ হাজার ৮৬০ জনে এবং মৃত্যু পৌঁছেছে ১৩৬৭ জনে।     

শনিবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ইলিয়াস চৌধুরী বলেন, ১০টি ল্যাবে ১৬৪টি নমুনা পরীক্ষায় ১৭জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১২ জন নগরের বাসিন্দা; বাকি ৫ জনের মধ্যে চারজন মিরসরাইয়ের ও একজন বাঁশখালী উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ২৮ হাজার ৮৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরীর বাসিন্দা ৯৩ হাজার ৯৪৭ জন; বাকিরা ৩৪ হাজার ৯১৩ জন বিভিন্ন উপজেলার।

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে মোট ১ হাজার ৩৬৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৩৭ জন নগরীর বাসিন্দা। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬৩০ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর বাণিজ্যিক নগরী চট্টগ্রামে প্রথম কোন রোগীর শরীরে জীবাণু ধরা পড়ে একই বছরের ৩ এপ্রিল এবং ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় ওই বছরের ৯ এপ্রিল।

সর্বশেষ

পাঠকপ্রিয়