Cvoice24.com

মহাসড়কে উচ্চ শব্দে হর্ন বাজিয়ে জরিমানা গুনলো ১১ গাড়ি চালক

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৬, ২৯ সেপ্টেম্বর ২০২২
মহাসড়কে উচ্চ শব্দে হর্ন বাজিয়ে জরিমানা গুনলো ১১ গাড়ি চালক

উচ্চ শব্দে হর্ন বাজাানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হচ্ছে এস আলম পরিবহনের একটি বাসকে

হাইড্রোলিক হর্নের যন্ত্রণার পাশাপাশি উচ্চ শব্দের হুটার বা সাইরেনের অহেতুক ব্যবহার মানুষের অস্বস্তির কারণ হচ্ছে। অথচ সেই হর্ন ব্যবহারে নিষেধাজ্ঞা থাকলেও তা মানছে না গাড়ির চালকরা। তাই অভিযান চালিয়ে ১১ গাড়ির চালককে সাড়ে ২১ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চট্টগ্রামের কর্ণফুলী শিকলবাহা ওয়াই জংশনে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযান নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মুফিদুল আলম।

এসময় আরও উপস্থিত ছিলেন কার্যালয়ের উপ-পরিচালক মো. কামরুল হাসান, সিনিয়র কেমিস্ট হাযোয়ফাহ্ সরকার, সহকারী বায়োকেমিস্ট কামাল হোসেন, কর্ণফুলী থানার পুলিশ ফোর্স এবং পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম গবেষণাগার কার্যালয়ের কর্মচারীবৃন্দ। অভিযানে সহায়তা করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সদস্যরা।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মুফিদুল আলম বলেন, চট্টগ্রামের কর্ণফুলী শিকলবাহার ওয়াই জংশন এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় গাড়ির উচ্চ শব্দের হর্ন এবং হাইড্রলিক হর্ন ব্যবহারের জন্য মোট ১১টি মামলায় ২১ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়