Cvoice24.com


অবৈধ ইটভাটা ভাঙতে এসে জরিমানাতেই থামলেন ম্যাজিস্ট্রেট

প্রকাশিত: ১০:৪১, ১৯ জানুয়ারি ২০২১
অবৈধ ইটভাটা ভাঙতে এসে জরিমানাতেই থামলেন ম্যাজিস্ট্রেট

ইটভাটার অনুমোদন, পরিবেশ ছাড়পত্র কোনটিই নেই। গড়ে উঠেছে তিন ফসলি জমির উপর। চট্টগ্রামের আনোয়ারায় শাহ্ মোহছেন আউলিয়া ব্রিকস (এমবিএম) নামে একটি ইটভাটা উচ্ছেদে যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াছমিনের নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ দল।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বেলা ১১টার দিকে ওই অবৈধ ইটভাটা ভাঙতে পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস, স্কেভেটরসহসহ সাজোয়া বহর নিয়ে এসেও শুধু জরিমানা করেই ফিরে গেছেন। এর আগেও একই অভিযোগে ওই ইটভাটাকে জরিমানা গুনতে হয়েছে বেশ কয়েকবার।

ইটভাটার ব্যাপারে জানতে চাইলে মালিক সামশুল আলম বলেন, এসব আপনি ম্যাজিস্ট্রেট এর সাথে কথা বলুন। এছাড়া স্থানীয় কয়েকজন সাংবাদিকের উপস্থিতিতে তিনি বলেন আমি এসব উপর থেকে প্রসেসিং করে এসেছি। আপনারা যা পারেন লিখে যান তাতে আমার কিছু আসে যায়না।

অভিযান প্রসঙ্গে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াছমিন বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় শাহ মোহছেন আউলিয়া ব্রিকসকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। 

এর আগেও কয়েকবার একই অপরাধে জরিমানা করা হয়েছে, তাছাড়া এসব জমি তিন ফসলি আবাধি জমি? এমন প্রশ্নে ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াছমিন বলেন, এবার শেষ সুযোগ। তিনমাসের মধ্যে কাগজপত্র ঠিক না করলে পুনরায় অভিযান করা হবে।

আনোয়ারা প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়