Cvoice24.com


লোহাগাড়ায় ভুয়া সাংবাদিককে গণধোলাই, মুচলেকায় মুক্ত

প্রকাশিত: ১৮:৫৩, ২ জুলাই ২০২০
লোহাগাড়ায় ভুয়া সাংবাদিককে গণধোলাই, মুচলেকায় মুক্ত

চট্টগ্রামের লোহাগাড়ায় মো. সেলিম উদ্দিন (৪৫) ওরফে বাটোয়ার সেলিম নামের একজন সাংবাদিক পরিচয়ে থ্রী স্টার অটো পার্টসের একটি দোকানে ২০ হাজার টাকা চাঁদা দাবী করতে গিয়ে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় ব্যবসায়ীরা। 

বৃহস্পতিবার (২ জুলাই) বিকেল ৫টায় উপজেলার আমিরাবাদ পুরান বিওসি এলাকায় এ ঘটনা ঘটে। 

সে উপজেলার আমিরাবাদ মল্লিক ছোবহান বেপারী পাড়ার মৃত আলী আহমদের পুত্র। নিজেকে বাংলা টাইমস নামের একটি অনলাইন পোর্টালের সাংবাদিক পরিচয় দিয়ে বেশ দাপটের সাথে চলাফেরা করতো। 

এদিকে, আটকের ৫ ঘন্টা হাজতবাসের পর একইদিন রাত সাড়ে ১১টার দিকে স্থানীয় আমিরাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এস এম ইউনুছের জিম্মায় তাকে মুক্তি দেয়া হয়। 

ভুক্তভোগী থ্রী স্টার অটো পার্টসের মালিক মো. জিয়া উদ্দিন জানান, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে উপজেলার আমিরাবাদ পুরান বিওসি এলাকায় আমার মালিকানাধীন থ্রী স্টার অটো পার্টস দোকান থেকে কোন কারণ ছাড়াই ২০ হাজার টাকা চাঁদা দাবী করে আমার সাথে তর্কাতর্কি শুরু করেন। তার অযাচিত এমন আচরণে এসময় আমার দোকানের সামনে আশপাশের ব্যবসায়ীসহ অনেক লোক জড়ো হওয়াতে সে দৌড়ে পালানোর চেষ্টা করলে উত্তেজিত ব্যবসায়ীরা তাকে গণধোলাই দেয়। 

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যাওয়া হয়। এরপর ৫ ঘন্টা হাজতবাসের পর একইদিন রাত ১১টার দিকে স্থানীয় আমিরাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এস এম ইউনুসের জিম্মায় তার কাছ থেকে মুচলেকা নিয়ে মুক্তি দেয়া হয়। 

আমিরাবাদ ইউপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান এস.এম ইউনুছ বলেন, ঘটনাটি দুঃখজনক। খবর পেয়ে উভয়জনের সাথে কথা বলে মীমাংসা করে দিয়েছি এবং জিম্মায় থানা থেকে ছেড়ে নিয়েছি।

এ প্রসঙ্গে লোহাগাড়া থানার ওসি জাকের হোসাইন মাহমুদ বলেন, জিয়া উদ্দিন নামের এক ব্যবসায়ীর মৌখিকভাবে চাঁদা দাবীর অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠিয়ে সেলিম নামের এক কথিত সাংবাদিককে থানায় নিয়ে আসি। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মধ্যস্থাতা ও জিম্মায় মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়।

লোহাগাড়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়