Cvoice24.com


চন্দনাইশে আধিপত্য বিস্তারে প্রতিপক্ষের হামলা, গ্রেপ্তার ১

প্রকাশিত: ১৭:১২, ১৭ জানুয়ারি ২০২১
চন্দনাইশে আধিপত্য বিস্তারে প্রতিপক্ষের হামলা, গ্রেপ্তার ১

চন্দনাইশ উপজেলার বৈলতলী জাফরাবাদ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলা ও গোলাগুলিতে আহতের ঘটনায় মো. ইদ্রিস (৪৭) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় পূর্ব শত্রুতার জের ধরে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হামলা ও গোলাগুলির ঘটনা ঘটে। হামলায় দায়ের করা মামলায় আজ রবিবার (১৭ জানুয়ারি) এজহার নামীয় আসামি মো. ইদ্রিসকে গ্রেপ্তার করা হয়।

প্রতিপক্ষের হামলায় আহত দুইজন হলেন উপজেলার বৈলতলী জাফরাবাদ এলাকার মৃত আহমদ কবিরের ছেলে আকাশ কবির তুষার (২৪) ও ইলিয়াছ চৌধুরীর ছেলে ইফতি চৌধুরী (১৭)। আহতদেরকে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, রফিক সওদাগরের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টির কারণে তার ছেলে মো. সাগর বাদি হয়ে গত ১৫ জানুয়ারি চন্দনাইশ থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে রবিবার (১৬ জানুয়ারি) বিকেলে পুলিশ তদন্ত করে আসার পর রাতে এ হামলার ঘটনা ঘটে।

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান আনোয়ারুল মোস্তফা চৌধুরী দুলাল জানান, তিনি স্থানীয় মেম্বার থেকে গোলাগুলির খবর পেয়ে পুলিশকে জানান। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দীন সরকার জানান, তিনি খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পৌঁছলেও ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি বলে জানান। 

গোলাগুলির বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, ‘মারামারি ও কোপাকুপির ঘটনা হয়েছে। এ ঘটনায় আহত তুষারের বোন নাছরিন জান্নাত কলি বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৫/৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন। রবিবার (১৭ জানুয়ারি) মামলাটি গ্রহণ করে মামলার এজহার নামীয় আসামি মৃত নজু মিয়ার ছেলে মো. ইদ্রিসকে (৪৭) আটক করা হয়।’ আটক আসামিকে রবিবার আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে বৈলতলী এলাকায় ইতোমধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২৪ মে দুই পক্ষের মধ্যে গোলাগুলিতে ৪ জন গুলিবিদ্ধ হয়ে আহত হন। গুলিবিদ্ধ হয়ে আহত ওই ৪ জনের মধ্যে আকাশ কবির তুষারও একজন। এ পর্যন্ত দুই পক্ষের মধ্যে বিভিন্ন ঘটনায় ১৭টি মামলা দায়ের হয়। 

অপরদিকে গত ১৩ ডিসেম্বর উপজেলার দিঘীরপাড় এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে উভয় পক্ষের ২০ জনের অধিক আহত হয়। ওই ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়। এর একদিন পর বালু মহালকে কেন্দ্র করে আরেকটি ঘটনায় ৩ জন আহত হয়। এ ব্যাপারেও থানায় মামলা দায়ের করা হয়। গত ১ বছর ধরে বৈলতলী এলাকায় কোন না কোন ঘটনাকে কেন্দ্র করে মারামারি, পাল্টাপাল্টি মামলা দায়ের ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে।

-সিভয়েস/এনএ

চন্দনাইশ প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়