অটোরিকশা জব্দের পর আদালতে উপস্থাপন না করায় দুই পুলিশের বিরুদ্ধে মামলা

রাঙামাটি প্রতিনিধি, সিভয়েস২৪

প্রকাশিত: ১৮:৪৯, ১৮ মার্চ ২০২৪
অটোরিকশা জব্দের পর আদালতে উপস্থাপন না করায় দুই পুলিশের বিরুদ্ধে মামলা

রাঙামাটিতে সিএনজি অটোরিকশা জব্দের পর ২৪ ঘণ্টার মধ্যে আদালতে জব্দ তালিকা উপস্থাপন না করায় দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। সিএনজি অটোরিকশা মালিক মো. বেলাল হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

আদালতে অভিযোগ আমলে নিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে (২১মার্চ) এর মধ্যে তদন্ত রির্পোট উপস্থাপন করতে আদেশ দিয়েছেন।

সোমবার সকালে রাঙামাটির অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাহাব উদ্দীনের আদালত এ আদেশ দেন।

অভিযুক্তরা হলেন,  রাঙামাটি কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এস.আই) ইরফান উদ্দিন রাজীব ও ক্য লাহ্ চিং মারমা।

মামলায় অভিযোগ করা হয়, কোতয়ালী থানার দুই এসআই ইরফান ও ক্য লাহ চিং গত ১৫ মার্চ (শুক্রবার) দুপুরে ভেদভেদী সিএনজিস্টেশন থেকে কোনো ধরনের কারণ দর্শানো ও ব্যাখ্যা গ্রহণ ছাড়াই মামলার বাদী ও তার স্ত্রীর নামে কেনা সিএনজি অটোরিকশা দুটি আটক করে থানায় নিয়ে আসে। সড়ক পরিবহন আইনে আটকের ২৪ ঘণ্টার মধ্যে জব্দ তালিকা আদালতে উপস্থাপন করার কথা থাকলেও তা করা হয়নি বরং পরে মোটা অংকের টাকা দাবি করেন দুই পুলিশ সদস্য।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাশেদ ইকবাল বলেন, সড়ক পরিবহন আইনে পুলিশ জব্দ তালিকা ২৪ ঘণ্টার মধ্যে আদালতে উপস্থাপন করার কথা থাকলেও ৭২ ঘণ্টায়ও তা উপস্থাপন করেননি। এই বিষয়ে আদালত রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপারকে (সদর সার্কেল) তদন্ত করে ৪৮ ঘণ্টার মধ্যে আদালতে রির্পোট উপস্থাপন করার নির্দেশ দিয়েছেন ।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহিদুল ইসলাম বলেন, এটি ভুল বুঝাবুঝি। ঘটনাটি মো. বেলাল হোসেনের সাথে আলোচনা করে সমাধান করা হয়েছে। 

সর্বশেষ

পাঠকপ্রিয়