Cvoice24.com
corona-awareness

মনোরেলের প্রস্তাব নিয়ে চীনা প্রতিষ্ঠানের তোড়জোড়

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:১০, ৮ জুন ২০২১
মনোরেলের প্রস্তাব নিয়ে চীনা প্রতিষ্ঠানের তোড়জোড়

মেট্রোরেল আর মনোরেলের পার্থক্য বুঝিয়ে চট্টগ্রামে মনোরেলের প্রস্তাব দিয়েছিল চীনা প্রতিষ্ঠান উইটেক। এবার সেই প্রস্তাবের লিখিত আকার নিয়ে মেয়রের সঙ্গে আবারো দেখা করেছে চীনা প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (৮ জুন) প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও মেয়রের সঙ্গে বিষয়টি নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা হয়েছে। 

আলোচনায় চীনা প্রতিষ্ঠান বুঝিয়েছে, চট্টগ্রামে মেট্রোরেলের চেয়ে মনোরেল উপযোগী বেশি। কেননা মনোরেল করতে জায়গার পরিমাণ যেমন কম লাগে ঠিক তেমনি অর্থ ব্যয়ও কম হয়। মনোরেলে আর্থিক ব্যয় ও ব্যবস্থাপনায় আগ্রহের কথাও জানান তারা।

জবাবে মেয়র বলেন, মনোরেল চট্টগ্রামের জন্য কতটা বাস্তবসম্মত তার সম্ভাব্যতা যাচাইয়ের প্রয়োজন আছে। এছাড়া চলাচলের রুট নির্ধারণসহ বিভিন্ন ব্যাপারে নগর ঘিরে যে সেবা সংস্থাগুলো আছে তাদেরও মতামতের প্রয়োজন। সবার মতামতের ভিত্তিতে তাদের এ প্রস্তাবনাকে বিবেচনায় নেওয়া হবে বলে জানান মেয়র।

দ্বিপাক্ষিক এ আলোচনায় চসিকের নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, সচিব খালেদ মাহামুদ, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়কের প্রকৌশলী ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, উইটেক  কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লি মেং , মেট্রোরেল প্রকল্পের ও কোডাওয়ারি, ইঞ্জিনিয়ারিং ও কনস্ট্রাকশন কোম্পানীর প্রকৌশলী আবিদ রহমান তানভীর, মাওয়া গ্রুপের পরিচালক আহনাফ আকিব, দিদার আলম প্রমুখ।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়