Cvoice24.com

প্রকল্প পরিচালককে মারধর/
নিরাপত্তা জোরদারে সশস্ত্র আনসার বাড়াচ্ছে চসিক

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৯, ৩০ জানুয়ারি ২০২৩
নিরাপত্তা জোরদারে সশস্ত্র আনসার বাড়াচ্ছে চসিক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনে আড়াই হাজার কোটি টাকার একটি উন্নয়ন প্রকল্পের পরিচালককে মারধর ও কার্যালয় ভাংচুরের ঘটনার পরপরই নিরাপত্তার বিষয় নিয়ে নড়েচড়ে বসেছে চসিক। ঘটনার পর থেকে কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারী ছাড়া সকল সেবাপ্রার্থীদের প্রবেশ নথিভুক্ত করা হচ্ছে। এছাড়াও নিরাপত্তা জোরদার করতে ১০ জন সশস্ত্র আনসার সদস্য বাড়াবে সংস্থাটি।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সচিব খালেদ মাহমুদ বলেন, ‘গতকালের ঘটনাটা খুবই ন্যাক্কারজনক। এই ঘটনায় মামলা করা হয়েছে। সেইসাথে কর্পোরেশনের কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখতেও তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এখন থেকে যারাই সিটি কর্পোরেশনে আসবেন প্রত্যেকের নাম ঠিকানা ও আসার কারণ লিপিবদ্ধ করা হচ্ছে। আগেও সেটা করা হতো। কিন্তু মাঝে কিছুদিন বন্ধ ছিল। এখন থেকে সেটা আবারও ভালভাবে নজরদারি করা হবে। সেইসঙ্গে আরও ১০ জন সশস্ত্র আনসার সদস্যও রাখা হবে।’

প্রসঙ্গত, কাজ না পেয়ে গতকাল বিকেলে সিটি কর্পোরেশনের নিজ কার্যালয়ে ঠিকাদারদের হাতে হামলার শিকার হন প্রকল্পের পরিচালক মো. গোলাম ইয়াজদানী। এ ঘটনায় গতরাতে খুলশী থানায় ১১ জন ঠিকাদারের নাম উল্লেখ করে একটি মামলা হয়। সিটি কর্পোরেশনের নিরাপত্তা কর্মকর্তা মো. কামাল উদ্দিন বাদী হয়ে এ মামলাটি করেন। এছাড়াও মামলায় আরও ৫ থেকে ১০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। মামলার পরপরই অভিযান চালিয়ে চার ঠিকাদারকে গ্রেপ্তার করে পুলিশ। একইসঙ্গে এ ঘটনায় তিন সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করেছে সিটি কর্পোরেশন। তদন্ত কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়