Cvoice24.com

চবি ক্যাম্পাসে ফেরার দাবি: চারুকলায় শিক্ষকদের আটকে প্রধান ফটকে তালা  

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:১৫, ২১ নভেম্বর ২০২২
চবি ক্যাম্পাসে ফেরার দাবি: চারুকলায় শিক্ষকদের আটকে প্রধান ফটকে তালা  

প্রধান ফটকে তালা দিয়ে রাতে সেখানেই অবস্থান নেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউট মূল ক্যাম্পাসে ফিরিয়ে আনার দাবিতে টানা ২০ দিন ধরে ক্লাস বর্জন করে আন্দোলন করে যাচ্ছেন শিক্ষার্থীরা। এবার চারুকলার প্রধান ফটকে তালা দিয়ে শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে আন্দোলনরত ছাত্র-ছাত্রী। 

২০ নভেম্বর (রবিবার) বিকাল তিনটা থেকে রাত আড়াইটা অব্দি শিক্ষকরা অবরুদ্ধ অবস্থায় থাকে। 

জানা যায়, বিকাল তিনটায় চারুকলা স্থানান্তরের জরুরি কাগজপত্র নেওয়ার কথা বলে চারুকলায় প্রবেশ করেন শিক্ষকদের একটি দল। পরে বের হবার সময় শিক্ষকদের হাতে ব্যক্তিগত কাজের ফাইল-পত্র দেখলে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে উঠে। পরে চারুকলা ইনস্টিটিউট প্রধান ফটকে শিক্ষার্থীরা জমায়েত হয়ে অবস্থান নেই।

চারুকলা বিভাগের এক শিক্ষার্থী সিভয়েসকে বলেন,শিক্ষকরা চারুকলা স্থানান্তরের জরুরি কাগজপত্র নিতে এসেছে বলে চারুকলায় প্রবেশ করে। কিন্তু শিক্ষকরা বের হওয়ার সময় তাঁদের ব্যক্তিগত এবং অফিসিয়াল কাগজপত্র নিয়ে বের হলে শিক্ষার্থীদের বাঁধার সম্মুখীন হয়। 

পরে রাত দুইটায় প্রশাসনের প্রক্টরিয়াল বোর্ড থেকে প্রতিনিধি এসে শিক্ষার্থীদের বুঝিয়ে শান্ত করে তাদের নিজ বাসায় ফিরে যেতে অনুরোধ করে। 

বিষয়টি নিশ্চিত করে চারুকলা বিভাগের শিক্ষক উত্তম কুমার বড়ুয়া সিভয়েসকে বলেন, অফিস থেকে শিক্ষকরা বের হবার সময় হাতে ট্যাক্সের ফাইল দেখলে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে উঠে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপ করলে শিক্ষার্থীরা সমঝোতায় আসে। 

সিভয়েস-ডিসি


 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়