Cvoice24.com

গান গেয়ে হয়েছেন বিলিয়নিয়ার

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৫, ২ এপ্রিল ২০২৪
গান গেয়ে হয়েছেন বিলিয়নিয়ার

কথায় আছে ইচ্ছায় সকল শক্তির মূল। যশ খ্যাতি আর অর্থ উপার্জনের প্রবল আকাঙ্খায় মানুষকে পৌঁছে দেয় সাফল্যের দ্বার প্রান্তে। কিন্তু গানকে ভালোবেসে, জীবনে জড়িয়ে অনেকেই আছেন নাম, যশ ও অর্থ সবই পেয়েছেন। এ যেমন টেলর সুইফট, গান গেয়েই আজ তিনি বিলিয়ন ডলারের মালিক!

প্রায় দুই দশকের ক্যারিয়ারে ১০টি জনপ্রিয় অ্যালবাম উপহার দিয়েছেন মার্কিন এ পপ গায়িকা। এই বিষয়টি উদযাপন করতেই সম্প্রতি ইরাস ট্যুর শুরু করেছিলেন তিনি। এ ট্যুরের মধ্য দিয়ে পৃথিবীর বিভিন্ন দেশে একের পর এক কনসার্ট করছেন সুইফট। ইরাস ট্যুরের মধ্য দিয়ে বিপুল আর্থিক লাভেরও মুখ দেখলেন মার্কিন পপ তারকা।

ফোর্বসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইতোমধ্যে বিভিন্ন দেশে সুইফটের ইরাস ট্যুরের টিকিট ৭৮০ মিলিয়ন ডলার বিক্রি হয়েছে। তাই সুইফটের এ সফরকে সর্বকালের সর্বোচ্চ উপার্জনকারী সফর হিসেবে আখ্যায়িত করা হয়েছে। এ সফরের বিপুল আয় ৩৩ বছর বয়সি গায়িকাকে মর্যাদাপূর্ণ বিলিয়নিয়ার ক্লাবেও পৌঁছে দিয়েছে।



বলা হচ্ছে, টেলর সুইফটই প্রথম যিনি শুধুমাত্র গানের ওপর ভিত্তি করে একজন বিলিয়নিয়ার হিসেবে আত্মপ্রকাশ করেছেন। ফোর্বসের ধারণা অনুযায়ী, বর্তমানে তার সম্পদের পরিমাণ ১.১ বিলিয়ন ডলারেরও বেশি। এ হিসেবে গত জুনের পর থেকে সুইফটের মোট সম্পদে ৩৬০ মিলিয়ন ডলারের বেশি অর্থ যোগ হয়েছে। সে সময় নিজের যোগ্যতায় সবচেয়ে ধনী হওয়া মার্কিন নারীদের মধ্যে ৩৪ নম্বরে ছিলেন সুইফট।
ইরাস ট্যুরের সময়টিকে সুইফটের জীবনের ‘অবিস্মরণীয় গ্রীষ্ম’ হিসেবে আখ্যা দিয়ে ফোর্বস। এ ট্যুরের প্রথম পর্ব থেকে কর পরিশোধের পরও ১৯০ মিলিয়ন ডলার আয় করেন তিনি। আছে আরও অনেক আয়ের হিসাব।

অর্থ সম্পদের বিষয়ে ফোর্বসের পক্ষ থেকে টেলর সুইফটের একাধিক প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করা হলেও তারা কোনো সাড়া দেননি।
প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে বিলিয়নিয়ার তালিকায় আরও চারজন সংগীত তারকা থাকলেও সুইফটের মতো তারা কেউই শুধুমাত্র সংগীত থেকে এ অর্থ উপার্জন করেননি। টেলর সুইফটকে তুলনা করা হচ্ছে ব্রুস স্প্রিংস্টিনের মতো কিংবদন্তিদের সঙ্গে। জীবদ্দশায় শুধুমাত্র রোড শো করেই বিলিয়ন ডলার আয় করেছিলেন ব্রুস।

সর্বশেষ

পাঠকপ্রিয়